ফখরুলের বাসায় ডিম: বহিষ্কার আরও ৫

0

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাসভবনে ডিম ছুড়ে প্রতিবাদ করার অপরাধে স্বেচ্ছাসেবক দল এবং ছাত্রদলের আরও পাঁচজনকে বহিষ্কার করা হয়েছে। এর আগে ঘটনায় জড়িত মহানগর উত্তর বিএনপির ১২ নেতাকে বহিষ্কার করা হয়।

সোমবার (১২ অক্টোবর) দিনগত রাতে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক মিজানুর রহমান মিজান ও ছাত্রদল মহানগর উত্তরের দপ্তর সম্পাদক তানভীর আহমেদ খান ইকরাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- উত্তরা পূর্ব থানা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক মো. শরীফ হোসেন ও একই থানার যুগ্ম-আহ্বায়ক কাজী ইমরান।

এদিকে ছাত্রদলের বিজ্ঞপ্তিতে জানানো হয়, দক্ষিণ খান থানা ছাত্রদল নেতা মো. হারুনুর রশীদ বাবু, আব্দুল আজিজ ও বিমানবন্দন থানা ছাত্রদল নেতা শাকিল আহমেদকে সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে জাতীয়তাবাদী ছাত্রদলের প্রাথমিক সদস্যপদ হতে সাময়িক বহিষ্কার করা হলো।

১০ অক্টোবর বিকেলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসার সামনে শতাধিক নেতাকর্মী জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।মহাসচিবের বাসা লক্ষ্য করে ইটপাটকেল ও ডিম ছুড়েন। তারা যুবদল নেতা এসএম জাহাঙ্গীরকে ঢাকা-১৮ আসনে দলীয় মনোনয়ন দেওয়ার প্রতিবাদ জানান।

ওইদিন রাতে বিএনপির স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল বৈঠকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। এর পেছনে সরকারের মদদ রয়েছে বলে অভিযোগ করা হয়।

আগের দিন ৯ অক্টোবর বিকেলে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলন করে ঢাকা-১৮ আসনে যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেনকে দলীয় মনোনয়ন দেওয়ার ঘোষণা দেন। মূলত তারপর থেকেই ঢাকা-১৮ আসনের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...