ইন্দোনেশিয়ায় নিহতের সংখ্যা ১২০০

ইন্দোনেশিয়ায় ভূমিকম্প ও সুনামিতে নিহতের সংখ্যা বেড়ে ১২০০ জন হয়েছে। দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ এ সংখ্যা নিশ্চিত করেছে। এর আগে সংস্থাটি ৮৪৪ জনের মৃত্যুর কথা জানায়।

- Advertisement -

বিবিসি জানায়, দুর্যোগকবলিত এলাকায় এখন খাবার, জ্বালানি ও পানি সংকট দেখা দিয়েছে। ধ্বংসস্তূপের নিচে এখনও অনেকে জীবিত অবস্থায় আছে বলে মনে করা হচ্ছে।

- Advertisement -google news follower

এদিকে, ইন্দোনেশিয়ার রেড ক্রসের কর্মকর্তারা বলেছেন, জোনুজ চার্চ ট্রেনিং সেন্টারের ধ্বংসস্তূপ থেকে ৩৪ জন শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। সুনামির পর ভূমিধসে চাপা পড়ে চার্চটি। এ সময় সেখানে ৮৬ জন শিক্ষার্থী ছিল। বাকি ৫২ জন শিক্ষার্থীর অবস্থা কি হয়েছে, তা জানা যায়নি ।

পালু শহরে ধসে পড়া চার তলা একটি হোটেলে উদ্ধার অভিযান চালাচ্ছে উদ্ধারকর্মীরা। রোয়া রোয়া নামের ওই হোটেলটি ধসে পড়ার সময় সেখানে ৫০ জন লোক ছিল। এর মধ্যে মাত্র তিনজন জীবিত বের হতে পেরেছে। এছাড়া ১২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকিদের অবস্থা এখনও জানা যায়নি।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, গত শুক্রবার দেশটির সুলাওয়েসি দ্বীপে ৭ দশমিক ৫ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এরপর আঘাত হানে সুনামি।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM