চট্টগ্রামে করোনা: শনাক্ত বাড়ছে, মৃত্যুও

চট্টগ্রামে শীতের শুরু থেকেই উচ্চহারে বাড়ছে করোনা রোগী। তবে শঙ্কার বিষয় হলো গেল সপ্তাহ থেকে রোগী মারাও যাচ্ছেন প্রতিদিন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরো দুইজন। এর আগের দিনও করোনায় একজন মারা যান।

- Advertisement -

এদিকে এই সময়ে চট্টগ্রামে করোনয় আক্রান্ত হয়েছে আরো ১৯৩ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৮২৭ জন।

- Advertisement -google news follower

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৭টি ল্যাবে ১হাজার ৫৫১টি নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৩৫টি নমুনা পরীক্ষায় ১৪ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৭৭টি নমুনা পরীক্ষা করে ৭২ জন করোনা রোগী পাওয়া গেছে।

- Advertisement -islamibank

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩২টি নমুনা পরীক্ষা করে ৩৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৯টি নমুনা পরীক্ষায় ১৩ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২০টি নমুনা পরীক্ষায়  ১৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়।

এছাড়া, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২১টি নমুনা পরীক্ষায় ৩২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের একটি নমুনা পরীক্ষা করা হয়। এতে নেগেটিভ ফল আসে।

নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৫৪ জন এবং উপজেলায় ৩৯ জন।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM