আবারও পিছিয়ে গেল ডিসি সম্মেলন

বিশ্বজুড়ে মহামারি করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে চলতি বছরের জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন আবারও পিছিয়ে গেল। এর আগে সম্মেলনটি আগামী ৫-৭ জানুয়ারি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

- Advertisement -

বুধবার (২৩ ডিসেম্বর) সকালে এ ডিসি সম্মেলন স্থগিত করা হয়েছে বলে নিশ্চিত করছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (জেলা ও মাঠপ্রশাসন অনুবিভাগ) শেখ রফিকুল ইসলাম।

- Advertisement -google news follower

তিনি বলেন, আগামী ৫, ৬ ও ৭ জানুয়ারি ডিসি সম্মেলন হওয়ার কথা ছিল। বর্তমান পরিস্থিতিতে সেটি স্থগিত করা হয়েছে।

সাধারণত প্রতিবছর জুলাই মাসে ঢাকায় ডিসি সম্মেলন অনুষ্ঠিত হয়। কিন্তু ২০১৯ সালে ১৪ থেকে ১৮ জুলাই এ সম্মেলন অনুষ্ঠিত হলেও এবার করোনাভাইরাস মহামারির কারণে তা পিছিয়ে যায়। পরে  তা নতুন বছরের জানুয়ারির শুরুতে সম্মেলন করার পরিকল্পনা করা হয়। কিন্তু করোনা পরিস্থিতির অবনতি অব্যাহত থাকায় এই সিদ্ধান্ত থেকে সরে এসেছে সরকার।

- Advertisement -islamibank

উল্লেখ্য, সরকারের নীতিনির্ধারক ও জেলা প্রশাসকদের মধ্যে সামনা-সামনি মতবিনিময় এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়ার জন্য প্রতি বছর জুলাই মাসে ডিসি সম্মেলনের আয়োজন করা হয়। কিন্তু করোনা মহামারির কারণে এবার এখনও এই সম্মেলন আয়োজন করতে পারেনি সরকার। গত বছর ১৪ থেকে ১৮ জুলাই জেলা প্রশাসক সম্মেলন হয়েছে।

জয়নিউজ/বিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM