দুবাইয়ে ফাইজারের টিকা পাবেন যেভাবে

আরব আমিরাতের দুবাইতে করোনা মোকাবিলায় বিনামূল্যে ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

- Advertisement -

খালিজ টাইমস জানায়, বুধবার (২৩ সেপ্টেম্বর) থেকে এ কার্যক্রম শুরু করেছে দুবাই।

- Advertisement -google news follower

সেখানে চারটি স্বাস্থ্যকেন্দ্রে ভ্যাকসিন দেওয়া হবে। তবে ভ্যাকসিন দেওয়ার জন্য বুকিং দিতে কিছু নিয়ম মানতে হবে সেখানকার নাগরিক এবং বাসিন্দাদের।

৮০০৩৪২ হটলাইন নম্বরে কল করলে স্বয়ংক্রিয় একটি কণ্ঠ জানিয়ে দেবে যে, প্রথম ধাপে শুধু বয়স্করা অগ্রাধিকার পাবেন। তাছাড়া, দুবাইয়ের বাসিন্দা— যাদের বৈধ ভিসা রয়েছে, তারা এবং ১৮ বছরের বেশি বয়সী— যারা দীর্ঘমেয়াদী শারীরিক অসুস্থতায় ভুগছেন, তাদের অগ্রাধিকার দেওয়া হবে।

- Advertisement -islamibank

দুবাই স্বাস্থ্য কর্তৃপক্ষের (ডিএইচএ) এক কর্মকর্তা জানিয়েছেন যে, ভ্যাকসিন নেওয়ার জন্য অ্যাপয়েন্টমেন্ট নিতে হলে বাসিন্দাদের অবশ্যই মেডিকেল রেকর্ড নম্বর (এমআরএন) জমা দিতে হবে। যাদের এমআরএন নেই, তাদের এমিরেট আইডির উভয় পৃষ্ঠের ফটোকপি এবং ফোন নম্বরসহ info@dha.gov.ae ঠিকানায় মেইল করে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে।

জানা গেছে, দুবাইয়ের চারটি স্বাস্থ্যকেন্দ্রে ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন দেওয়া হবে— জাবিল, আল বারসা, নাদ আল হামার এবং আল মামজার।

পরীক্ষায় দেখা গেছে, ফাইজারের ভ্যাকসিন ২১ দিনের বিরতিতে দু’বার প্রয়োগ করা হলে কোভিড-১৯ প্রতিরোধে ৯৫ শতাংশ কার্যকর।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM