করোনায় একদিনে ১০১ মৃত্যুর রেকর্ড

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১০১ জন। একদিনে এই প্রথম একশ’ জনের বেশি রোগী মারা গেলেন। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেলেন ১০ হাজার ১৮২ জন।

- Advertisement -

গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন চার হাজার ৪১৭ জন, এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন সাত লাখ ১১ হজাার ৭৭৯ জন।

- Advertisement -google news follower

এর আগে ১৪ এপ্রিল মারা যান ৯৬ জন, গতকাল ১৫ এপ্রিল মারা যান ৯৪ জন, এর মধ্য দিয়ে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ায়।

দেশে করোনা সংক্রমণের আজ ৪০৫তম দিনে একশ’ জনের বেশি রোগী মারা গেলেন। গত বছরের ৮ মার্চ তিন জন রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর খবর জানানো হয়।

- Advertisement -islamibank

শুক্রবার (১৬ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৬৯৪ জন। করোনা থেকে মোট সুস্থ হলেন ছয় লাখ দুই হাজার ৯০৮ জন।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৩৬ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৮৬ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৭০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৭০৭টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৯০৬টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৫১ লাখ ৩৪ হাজার ৪৭৮টি। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩৮ লাখ ২৪ হাজার ২৩৯টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১৩ লাখ ১০ হাজার ২৩৯টি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM