কর্মের কারণেই আমরা বিপদ-আপদে পতিত হই

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, আমরা যত বিপদ-আপদে পতিত হই সব আমাদের কর্মের কারণেই। আমরা অন্যায় পথে চলি বলে আল্লাহ তায়ালা বিপদ দেন। পাপাচার, অন্যায়, জোর জুলুম পরিহার করতে হবে। না হয় খোদায়ি গজব থেকে কেউ রক্ষা পাবেন না।

- Advertisement -

শুক্রবার (১৬ এপ্রিল) দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার বড় মসজিদ বাইতুল করিমে জুমাপূর্ব বয়ান করতে গিয়ে এসব কথা বলেন তিনি।

- Advertisement -google news follower

বাবুনগরী বলেন, আল্লাহ সুযোগ দেন, তবে কাউকে ছাড় দেন না। এ সময় রমজানের পবিত্রতা রক্ষায় মানুষকে পাপাচার, জোর জুলমসহ সব ধরণের অন্যায় কাজ থেকে দূরে থাকার উপদেশ দেন।

তিনি বলেন, এই পবিত্র রমজানের দিনে নিরপরাধ আলেম উলামাদের উপর অন্যায়ভাবে জুলুম আল্লাহ বরদাশত করবেন না। সারাদিন রোজা রেখে ইফতার করবে তার সুযোগ দিচ্ছেন না। তারবিহর নামাজ থেকে তুলে নিয়ে যাচ্ছে, সারারাত বাইরে লুকিয়ে থেকে সেহেরি খেতে আসে, সেখান থেকেও তুলে নিয়ে যাচ্ছে। রাতে ঘরে ঘরে তল্লাশির নামে মহিলাদের কষ্ট দিচ্ছে নিরপরাধ সাধারণ জনগণকেও হয়রানি করা হচ্ছে।

- Advertisement -islamibank

তিনি আরও বলেন, মনে রাখবেন আল্লাহ তায়ালা ছাড় দেন ছেড়ে দেন না। এই জুলুমের শেষ একদিন হবে, পৃথিবীতে কোনো জালিম চিরস্থায়ী হয়নি। এই রোজা রমজানের দিনে নিরপরাধ আলেম উলামাদের উপর অন্যায়ভাবে এই জুলুম আল্লাহ বরদাশত করবেন না। আল্লাহর আজাবকে ভয় করুন।

তিনি বলেন, সরকার, প্রশাসন, জনগণ সবাইকে নসিহত করছি। তার আজাবকে ভয় করুন। হাসরের দিনের পাকড়াওকে ভয় করুন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM