৪৫ লাখ টিকা নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর ভিডিও বার্তা

আগামী ৩ জুলাইয়ের মধ্যে বাংলাদেশ ৪৫ লাখ করোনা টিকা পাচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (১ জুলাই) এক ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন।

- Advertisement -

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ভিডিও বার্তায় বলেন, ‘আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি আগামীকাল (২ জুলাই) রাত সাড়ে ১১টায় মডার্নার ১২ লাখ টিকা দেশে পৌঁছাবে এবং সে রাতেই সাড়ে ১২ টার দিকে সিনোফার্মের ১২ লাখ টিকা পৌঁছাবে। আমরা তা গ্রহণ করবো।’

- Advertisement -google news follower

পরের দিন অর্থাৎ ৩ জুলাই মডার্নার আরও ১৩ লাখ টিকা রাত সাড়ে ৮টায় পৌঁছাবে এবং ওইদিন ভোর পাঁচটায় সিনোফার্মের আরও নয় লাখ টিকা পৌঁছাবে। এই দুই টিকা (মডার্না এবং সিনোফার্ম) মিলে মোট ৪৫ লাখ টিকা পেয়ে যাবো।

প্রসঙ্গত, কোভ্যাক্স সুবিধার আওতায় বাংলাদেশ মডার্নার এই ২৫ লাখ টিকা পাচ্ছে। আর সিনোফার্মের টিকা আসছে চীনের সঙ্গে কেনা চুক্তির আওতায়।

- Advertisement -islamibank

চীনের সিনোফার্ম থেকে কেনা টিকা বাংলাদেশ নিজেদের দায়িত্বে বেইজিং থেকে ঢাকায় আনছে। উল্লেখ্য, এর আগে দুই দফায় ১১ লাখ টিকা উপহার দিয়েছে চীন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM