চিকিৎসক নিয়োগ: ৪২তম বিসিএসের ফল প্রকাশ

৪২তম বিসিএসের (বিশেষ) চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এ বিসিএসের মাধ্যমে প্রথমে দুই হাজার চিকিৎসক নিয়োগের কথা থাকলেও পরে পদের সংখ্যা বাড়িয়ে চার হাজার করা হয়।

- Advertisement -

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে এ তথ্য জানা গেছে।

- Advertisement -google news follower

এক প্রেস বিজ্ঞপ্তিতে পিএসসি জানিয়েছে, কোভিড ১৯-এ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানের জন্য জরুরি প্রয়োজনে ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষা-২০২০ এর মাধ্যমে সহকারী সার্জনের দুই হাজারটি শূন্যপদ পূরণের লক্ষ্যে ২০২০ সালের ৩০ নভেম্বর বিজ্ঞপ্তি জারি করা হয়।

পরবর্তীতে জনপ্রশাসন মন্ত্রণালয় হতে বিজ্ঞাপিত দুই হাজার পদের সঙ্গে অতিরিক্ত আরও দুই হাজার পদ যোগ করে মোট চার হাজার পদে সুপারিশের জন্য অধিযাচন পাঠানো হয়।

- Advertisement -islamibank

৪২তম বিসিএস পরীক্ষা ২০২০ এ এমসিকিউ টাইপ লিখিত ও মৌখিক উভয় পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্য থেকে মেধাক্রম অনুযায়ী বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জন পদে চার হাজার জনকে সাময়িকভাবে কমিশন কর্তৃক সুপারিশ করা হয়েছে। লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিছু পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত ননএমন ১ হাজার ৯১৯ জন প্রার্থীকে নন-ক্যাডার পদের জন্য কৃতকার্য করা হয়েছে।

বিশেষ এ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা (লিখিত টাইপ) অনুষ্ঠিত হয় গত ২৬ ফেব্রুয়ারি। পরীক্ষার এক মাস পর ২৯ মার্চ ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হন ৬ হাজার ২২ জন।

৪২তম বিসিএসের (বিশেষ) মৌখিক পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল গত ২৩ মে থেকে, কিন্তু ২৮ মে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় তা স্থগিত করা হয়।

পরে আরেক নির্দেশে ৬ জুন থেকে আবার ভাইভা শুরু হয়। ১৩ জুলাই পর্যন্ত ভাইভা চলার কথা ছিল, কিন্তু ২২ জুন এ ভাইভা স্থগিত করা হয়। পরে গত মাসের ১০ তারিখ থেকে এ বিসিএসের ভাইভা শুরু হয়।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM