যাদের বাস পুড়িয়েছে তাদের সহায়তা করা হবে : শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি ২০১৩ সালে অগ্নিসন্ত্রাস করেছে। ২০১৩-১৪ ও ১৫— এই তিনটা বছর তাদের অগ্নিসন্ত্রাসের আক্রমণ চলেছে। ক্ষতিগ্রস্ত প্রত্যেক বাস মালিকদের আমরা আর্থিকভাবে সহায়তা দিয়েছিলাম। যেন তারা ব্যবসা চালাতে পারে। এবারও যাদের বাস পুড়েছে তাদেরকেও সহায়তা দেওয়া হবে।

- Advertisement -

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে সরকারি বাসভবন গণভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে গ্লোবাল গেটওয়ে ফোরামে যোগদান বিষয়ে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

- Advertisement -google news follower

তিনি বলেন, তারা(বিএনপি) পুলিশকে বারবার আঘাত করে। সারা দেশে ২৯ পুলিশ সদস্যকে মেরেছিল। ৫০০ এর উপর স্কুলঘর পুড়িয়ে দিয়েছিল, যেখানে আমাদের নির্বাচনের পোলিং এজেন্ট হয়েছিল। এদের মধ্যে কোনো মনুষ্যত্ববোধ নেই। এদের সঙ্গে আমরা যতই ভালো ব্যবহার করি না কেন, এদের স্বভাব কখনো বদলাবে না। এরা সন্ত্রাস-জঙ্গিবাদে বিশ্বাস করে। অবৈধ অস্ত্র হাতে এদের জন্ম, এরা নির্বাচন চায় না।

তিনি আরও বলেন, ২০০৯ সাল থেকে আজ ২৩ সাল পর্যন্ত বদলে গিয়েছে বাংলাদেশ। এটা কেউ অস্বীকার করতে পারবে না। আজ আপনাদের কাছে কেউ ভিক্ষা চাইতে আসবে না। প্রত্যেকের খাবারের ব্যবস্থা, ভূমিহীনদের জায়গার ব্যবস্থা, চিকিৎসা ব্যবস্থা, শিক্ষার ব্যবস্থা ও কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছি। কেউ কাজ করলে খেতে পারে, সে ব্যবস্থা আমরা করে দিয়েছি।

- Advertisement -islamibank

সরকারপ্রধান বলেন, আন্তর্জাতিকভাবে আমি যেখানে গিয়েছি সেখানেই সবাই বাংলাদেশের ভূয়সী প্রশংসা করে। একমাত্র দুঃখে মরে যায় বিএনপি আর জামায়াত। বিএনপি হচ্ছে সন্ত্রাসী সংগঠন। সন্ত্রাসীদের কীভাবে শিক্ষা দিতে হয়, সেই শিক্ষাটা এখন দেওয়া উচিত বলে মনে করি। এদের জন্য দেশটা ধ্বংস হবে সেটা সহ্য করা যাবে না।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM