কারফিউ চলাকালে জন্ম নেওয়া শিশুর নাম রাখা হলো ‘কারফিউ’

অনলাইন ডেস্ক

দেশজুড়ে কারফিউ চলাকালে জন্ম নেওয়া শিশুর নাম রাখা হয়েছে ‘কারফিউ’। গত ২২ জুলাই সন্ধ্যা ৬টায় ঠাকুরগাঁও মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ওই শিশুর জন্ম হয়।

- Advertisement -

রোববার (২৮ জুলাই) নবজাতকের বাবা রহিম শুভ বলেন, গত ২২ জুলাই ঠাকুরগাঁওয়ে ছিল কঠোর কারফিউ। জরুরি প্রয়োজন ছাড়া মানুষ বাসা থেকে বের হতে পারছিল না। আমি যখন আমার স্ত্রীকে নিয়ে ক্লিনিকের উদ্দেশ্যে রওনা দিই তখন রাস্তায় ৫ বার সেনা সদস্যরা আমাদের থামিয়ে বাসা থেকে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করেন। সবশেষে আমাদের ক্লিনিকে যাওয়ার সুযোগ দেওয়া হয়। তবে আমার বাসার অন্য সদস্য কেউ সন্তানকে ক্লিনিকে দেখতে আসার সুযোগ পায়নি। এতে আমাকে এবং আমার স্ত্রীকে অনেক কষ্ট করতে হয়েছে। সর্বোপরি আমি এই সংগ্রামী সময় ও ঘটনাটিকে মনে রাখতে চেয়েছিলাম। তাই আমি সময় মিলিয়ে আমার ছেলের নাম ‘কারফিউ’ রেখেছি।

- Advertisement -google news follower

নবজাতকের মা ইফতি আক্তার বলেন, এটা আমার প্রথম সন্তান। আমি আমার সন্তানের জন্মক্ষণ চিরকাল মনে রাখতে চাই। তাই আমার স্বামী যে নামটি রেখেছেন সেটাতে আমার সম্মতি রয়েছে।

ঠাকুরগাঁও মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিক্যাল অফিসার লাবনী বসাক বলেন, পরিস্থিতি যেমন হোক আমরা একজন সেবাগ্রহীতাকে সেবা দিতে সর্বদা প্রস্তুত থাকি। সেদিন শহর তথা দেশের পরিস্থিতি উত্তপ্ত ছিল। তবে আমরা স্বাস্থ্যসেবার সঙ্গে জড়িত ছিলাম। সেদিন শিশুটি সিজারের মাধ্যমে জন্মগ্রহণ করে। মা ও শিশু সুস্থ ছিল।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM