ডাকাত পাহারায় মাঝরাতে রাস্তায় বাঁধন,হাতে দা-বটি

বিনোদন ডেস্ক :

বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে রাজপথে নেমেছিল অভিনেত্রী আজমেরি হক বাঁধন।

- Advertisement -

শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে চলে যাওয়ার পর গেল কয়েকদিন ধরে বিভিন্ন জায়গায় হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হয়েছে।

- Advertisement -google news follower

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশের বিরুদ্ধে যেমন চলে জনবিক্ষোভ তেমনি চলে থানায় আক্রমণ। এতে অসংখ্য পুলিশ হতাহত হয়। সংগত কারণে ভেঙে পড়েছে আইনশৃঙ্ক্ষলা ও পুলিশব্যবস্থা।

এ পরস্থিতিতে বিভিন্ন এলাকায় ডাকাতির খবর পাওয়া যাচ্ছে। ডাকাত ঠেকাতে একত্র হয়েছেন স্থানীয় জনতা। মাঝরাতে জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধনকেও দেখা গেছে দা-বঁটি হাতে ডাকাত পাহারা দিতে।

- Advertisement -islamibank

গত দুই রাত ডাকাতের আতঙ্কে ছিলেন দেশের সাধারণ মানুষ। ফেসবুকে দেখা গেছে অনেকেই সাহায্য চেয়ে পোস্ট দিচ্ছেন।

কেউ কেউ সেনাবাহিনীর নম্বরে ফোন করে সাহায্য চেয়েছেন। ডাকাত প্রতিরোধে সাধারণ মানুষের সঙ্গে রাতভর দা-বঁটি নিয়ে এলাকায় নির্ঘুম কাটিয়েছেন বাঁধন।

ফেসবুক স্টোরিতে বঁটি হাতে ছবি পোস্ট করে বাঁধন লিখেছেন, ‘মাঝরাত’। এ সময় তার সঙ্গে ছিলেন প্রতিবেশী মোহনা সুলতানা জুঁই।

স্টোরিতে বাঁধনের ছবি দেখে একজন লেখেন, ‘আপনার সাহসিকতা দেখে আমি মুগ্ধ। আপনি যেদিন কান উৎসবে দাঁড়িয়ে ছিলেন।

সবাই হাত তালি দিচ্ছিল তখন খুশিতে আমি কেঁদে ফেলেছিলাম। মনে হচ্ছিল পুরা বাংলাদেশটাকে সম্মান জানানো হচ্ছে। আজ যেই সাহসিকতা দেখালেন, স্যালুট।’

ছাত্রদের কোটা সংস্কার আন্দোলনে শুরু থেকেই সোচ্চার অবস্থানে ছিলেন আজমেরী হক বাঁধন। বৃষ্টিতে ভিজে তাকে ছাত্রহত্যার প্রতিবাদ করতে দেখা গিয়েছিল।

অভিনেত্রী বাঁধন ‘রেহানা মারিয়াম নূর’ সিনেমার মাধ্যমে বিশ্বসিনেমার সমালোচকদের মধ্যে পরিচিতি লাভ করেন।

২০২১ সালের ৭ জুলাই ৭৪তম কান চলচ্চিত্র উৎসবের আঁ সার্তে রিগা বিভাগে প্রদর্শিত হয় সিনেমাটি। সেদিন দীর্ঘ সময় ধরে দাঁড়িয়ে দর্শকেরা অভিবাদন জানিয়েছিলেন অভিনয়শিল্পী ও নির্মাতাদের।

পরে ভারতীয় নির্মাতা বিশাল ভরদ্বাজ নির্মিত হিন্দি ছবি ‘খুফিয়া’য় দেখা গেছে বাঁধনকে।

ভারতের পশ্চিমবঙ্গের খ্যাতিমান নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়ের আলোচিত ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ সিরিজে অভিনয় করেও প্রশংসা কুড়িয়েছিলেন।

নতুন প্রযোজক হিসেবেও কাজ শুরু করেছেন বাঁধন। প্রয়াত অভিনেতা সোহেল চৌধুরী ও পারভীন সুলতানা দিতি দম্পতির মেয়ে লামিয়া চৌধুরী পরিচালনা করছেন সিনেমা ‘মেয়েদের গল্প’।

ছবিটির নির্বাহী প্রযোজক আজমেরী হক বাঁধন। বড় পর্দায় মুক্তির অপেক্ষায় আছে বাঁধন অভিনীত ছবি ‘এশা মার্ডার: কর্মফল’।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM