শাহবাগে ৪ দফা দাবিতে সনাতন ধর্মাবলম্বীদের বিক্ষোভ

দেশজুড়ে ডেস্ক :

প্রধানমন্ত্রীর পদত্যাগের পর বাংলাদেশের বিভিন্ন স্থানে হিন্দু মন্দির ভাঙচুর, অগ্নিসংযোগ, হিন্দুদের বাড়িঘরে হামলার প্রতিবাদে শাহবাগে অবস্থান নিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন সারাদেশের হিন্দু সমাজ।

- Advertisement -

এ সময় নিরাপত্তার দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা।

- Advertisement -google news follower

শুক্রবার (৯ আগস্ট) দুপুরের পর শাহবাগ ও আশপাশের এলাকা থেকে মানুষজন এসে সেখানে ভিড় জমান। এ সময় আন্দোলনকারী ৪ দফা দাবি জানান।

তাদের দাবিগুলো হলো-
১. সংখ্যালঘু মন্ত্রণালয় গঠন করতে হবে, ২. সংখ্যালঘু সুরক্ষা কমিশন গঠন করতে হবে, ৩. সংখ্যালঘুদের বিরুদ্ধে সংঘটিত সকল প্রকার হামলা প্রতিরোধে কঠোর আইন প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে, ৪. সংখ্যালঘুদের জন্য ১০ শতাংশ সংসদীয় আসন বরাদ্দ করতে হবে।

- Advertisement -islamibank

পল্লব কুমার নামে আরেক আন্দোলনকারী বলেন, আমরা আমাদের বাসভবন ও ধর্মীয় স্থাপনার নিরাপত্তা চাই৷ অতিদ্রুত আমাদের দাবি মেনে নেওয়া হোক।

আন্দোলনে অংশ নেওয়া নয়ন চক্রবর্তী বলেন, আমরা আমাদের নিরাপত্তা চাই। জামায়াত বা অন্য যে কেউ ক্ষমতায় আসুক আমাদের সমস্যা নেই৷ কিন্তু আমাদের বাসস্থান ও ধর্মীয় স্থাপনার নিরাপত্তা চাই।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM