গাজায় স্কুলে ইসরায়েলি হামলায় শতাধিক নিহত

ভিনদেশ ডেস্ক :

বাস্তুচ্যুতরা আশ্রয় নেওয়া গাজার একটি স্কুলে ইসরায়েলি হামলায় ১০০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে।

- Advertisement -

ফিলিস্তিনি রাষ্ট্রীয় বার্তা সংস্থা শনিবার জানিয়েছে, ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, হামাসের কমান্ড সেন্টারে হামলা চালিয়েছে তারা।

- Advertisement -google news follower

হামাসচালিত গাজা সরকারি মিডিয়া অফিস এক বিবৃতিতে বলেছে, ফজরের (ভোরের) নামাজ পড়ার সময় বাস্তুচ্যুত লোকদের লক্ষ্য করে ইসরায়েলি বাহিনী হামলা চলিয়েছে। ফলে হতাহতের সংখ্যা দ্রুত বৃদ্ধি পেয়েছে।

তারা বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, ‘তাদের বিমানবাহিনী কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারে হামলা করেছে। যা হামাস সন্ত্রাসী ও কমান্ডারদের আস্তানা হিসেবে কাজ করেছিল। আইএএফ হামাস সন্ত্রাসীদের আক্রমণ করেছে, যেটি হামাস কমান্ড এবং নিয়ন্ত্রণ কেন্দ্রের মধ্যে কাজ করছে। যেটি আল-তাবায়ীন স্কুলে এম্বেড করা হয়েছে।

- Advertisement -islamibank

এটি দারাজ তুফাহের একটি মসজিদের পাশে অবস্থিত, যা গাজা শহরের বাসিন্দাদের জন্য আশ্রয়স্থল হিসেবে কাজ করে।’

এখানে আরো বলা হয়েছে, হামলার আগে সুনির্দিষ্ট যুদ্ধাস্ত্র ব্যবহার, আকাশে নজরদারি এবং গোয়েন্দা তথ্যসহ বেসামরিকদের ক্ষতির ঝুঁকি কমানোর জন্য অনেক পদক্ষেপ নেওয়া হয়েছিল বলে ইসরায়েলি বাহিনী জানিয়েছে। সূত্র : রয়টার্স

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM