এস আলম মুক্ত হলো ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক

অনলাইন ডেস্ক

বিতর্কিত ব্যবসায়ী গোষ্ঠী এস আলমের নিয়ন্ত্রণমুক্ত করার লক্ষ্যে ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদ পুনর্গঠন করা হয়েছে। ৫ স্বতন্ত্র পরিচালক দিয়ে বাংলাদেশ ব্যাংক বেসরকারি এই ব্যাংকটির পর্ষদ পুনর্গঠন করে দিয়েছে।

- Advertisement -

সন্ধ্যায় (১ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংকের এক আদেশে বলা হয়েছে, ব্যাংক কোম্পানি আইনের ক্ষমতাবলে ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদ বাতিল করা হয়েছে, যে সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে।

- Advertisement -google news follower

নতুন পর্ষদে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ২০১৭ সালে ইসলামী ব্যাংক দখলের সময় ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক থাকা মোহাম্মদ আবদুল মান্নানকে।

বাংলাদেশ ব্যাংকের আদেশে এই ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন ইসলামী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল মান্নান। তিনি একই সঙ্গে ব্যাংকটির স্বতন্ত্র পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন। এ ছাড়া আরও ৪ জনকে স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

- Advertisement -islamibank

তারা হলেন- বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক আজিজুর রহমান, উত্তরা ব্যাংকের সাবেক উপব্যবস্থাপনা পরিচালক আবদুল কুদ্দুস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহযোগী অধ্যাপক সাইফুল আলম, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট রাগিব আহসান।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM