জুলাই স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি ড. ইউনূস, সম্পাদক স্নিগ্ধ

জাতীয় ডেস্ক :

ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে শহীদদের স্মৃতি ধরে রাখতে ‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন’ গঠন করা হয়েছে।

- Advertisement -

ফাউন্ডেশনের জন্য অনুমোদিত সাত সদস্যর কার্যনির্বাহী পরিষদে সভাপতি করা হয়েছে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে এবং সাধারণ সম্পাদক (সেক্রেটারি) করা হয়েছে শহীদ মুগ্ধর ভাই মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এ তথ্য জানান তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

নাহিদ ইসলাম বলেন, ‘ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানের মাধ্যমে দেশবাসী একটি নতুন বাংলাদেশ পেয়েছে।
এ নতুন বাংলাদেশ প্রাপ্তিতে ঝরেছে অনেক নাম না জানা শহীদের রক্ত। ’

- Advertisement -islamibank

ফাউন্ডেশন গঠনের উদ্দেশ্য নিয়ে তিনি বলেন, মূলত ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের স্মৃতি ধরে রাখা, গণ-অভ্যুত্থানে সব শহীদ পরিবারকে পুনর্বাসন করা এবং আহতদের চিকিৎসা ব্যয় বহন করাই ফাউন্ডেশন গঠনের মূল উদ্দেশ্য।

ফাউন্ডেশনে ব্যক্তি পর্যায়ে আর্থিক সহযোগিতার পাশাপাশি প্রবাসীদের কাছ থেকেও সহযোগিতা নেওয়া হবে। সরকারও এ ফাউন্ডেশনে অর্থ প্রদান করবে।

ফাউন্ডেশনের কোষাধক্ষ্য কাজী ওয়াকার আহমাদ, দপ্তর সম্পাদক ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম, নির্বাহী সদস্য যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া, স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগম এবং মহিলা ও শিশু বিষয়ক উপদেষ্টা শারমিন এস মুরশিদ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM