বাংলাদেশ ব্যাংকের নতুন মুখপাত্র হুসনে আরা শিখা

অর্থনীতি ডেস্ক :

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হুসনে আরা শিখা নতুন মুখপাত্র হিসেবে নিয়োগ পেয়েছেন।

- Advertisement -

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) তাকে আনুষ্ঠানিকভাবে এ পদে নিয়োগ দেওয়া হয়, যেখানে তিনি আগের মুখপাত্র মেজবাউল হকের স্থলাভিষিক্ত হয়েছেন।

- Advertisement -google news follower

হুসনে আরা শিখার সঙ্গে সমন্বয় ও সহযোগিতার জন্য ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের (বিআরপিডি-১) পরিচালক মোহাম্মদ শাহরিয়ার সিদ্দিকী এবং ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন বিভাগের পরিচালক সাঈদা খানমকে সহকারী মুখপাত্র হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে, হুসনে আরা শিখা ২০২৩ সালের মে মাসে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি পান। ১৯৯৬ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে তার কর্মজীবন শুরু হয়।

- Advertisement -islamibank

শিক্ষাজীবনে তিনি আইবিএ থেকে ফাইন্যান্সে এমবিএ এবং জাপানের ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে অর্থনীতিতে এমএ ডিগ্রি অর্জন করেন।

কর্মজীবনে তার উল্লেখযোগ্য অর্জনগুলোর মধ্যে রয়েছে ২০১০ সালে বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ রিকগনিশন অ্যাওয়ার্ড (গোল্ড মেডেল) এবং রূপালী ব্যাংক পুরস্কার।

বিশ্বব্যাংকের সহায়তায় আইপিএফএফ প্রকল্পের আওতায় অবকাঠামো নির্মাণে পিপিপি অর্থায়নসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রকল্প বাস্তবায়নে তিনি নেতৃত্ব দিয়েছেন।

এছাড়াও, ব্যাংকিং খাতে ঋণমান নিয়ন্ত্রণে ব্যবহৃত আইসিআরআরএস প্রণয়ন ও বাস্তবায়নে তার ভূমিকা প্রশংসনীয়।

হুসনে আরা শিখা করোনাকালীন সময়ে এসএমই ঋণ বিতরণের ক্ষেত্রে শতভাগ সাফল্য অর্জনের নেতৃত্ব দেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM