হিজবুত তাহরীরকে নিষিদ্ধ ঘোষণা করেছে ভারত

অনলাইন ডেস্ক

জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরকে নিষিদ্ধ ঘোষণা করেছে ভারত। গতকাল বৃহস্পতিবার ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে এই ঘোষণা দিয়েছে।

- Advertisement -

এতে বলা হয়, জিহাদ ও সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে ভারতসহ বিশ্বব্যাপী ইসলামি রাষ্ট্র ও খিলাফত প্রতিষ্ঠা করতে চায় হিযবুত তাহরীর। শুক্রবার (১১ অক্টোবর) থেকে এই সংগঠন প্রকাশ্যে বা গোপনে তাদের কোনো সাংগঠনিক কাজ করতে পারবে না।

- Advertisement -google news follower

প্রজ্ঞাপনে আরও বলা হয়, হিযবুত তাহরীর চরমপন্থা বিস্তারে যুক্ত রয়েছে। তারা সহজ–সরল তরুণদের আইএসের মতো সন্ত্রাসী সংগঠনে যোগ দিতে উদ্বুদ্ধ করায় নিয়োজিত রয়েছে। এ ছাড়া তারা সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য তহবিল সংগ্রহ করছে।

পরে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দপ্তর এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে বলেছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সন্ত্রাসবাদের প্রতি শূন্য সহনশীলতা নীতি অনুসরণ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আজ হিযবুত তাহরীরকে সন্ত্রাসী সংগঠন ঘোষণা করেছে।

- Advertisement -islamibank

উল্লেখ্য, ভারতে সংগঠনটি মূলত হিযবুত তাহরীর আইএসসহ একাধিক ইসলামিক বিচ্ছিন্নতাবাদী ও জঙ্গি সংগঠনের সঙ্গে হাত মিলিয়ে কাজ করে। হালে বেশ কিছু অভিযানে এই সংগঠনের কাজকর্মের সক্রিয়তা ভারতীয় গোয়েন্দাদের নজরে আসে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM