শেখ হাসিনা ইস্যুতে সুনির্দিষ্ট আলোচনা হয়নি: প্রণয় ভার্মা

অনলাইন ডেস্ক

ভারতে অবস্থানরত সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়ে পররাষ্ট্র সচিব মো. জসীম উদ্দিনের সঙ্গে কোনো সুনির্দিষ্ট আলোচনা হয়নি বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা।

- Advertisement -

রোববার (২০ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সচিবের সঙ্গে বৈঠকের পর এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

প্রণয় ভার্মা বলেন, “শেখ হাসিনা ইস্যুতে সুনির্দিষ্ট কোনো আলোচনা হয়নি। আমরা মূলত আলোচনা করেছি কীভাবে অন্তর্বর্তী সরকারের সঙ্গে সম্পর্ক আরও এগিয়ে নেওয়া যায় এবং কীভাবে আমাদের কাজগুলো সামনে নিয়ে যাওয়া যায়।”

সম্প্রতি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে, যা ১৮ নভেম্বরের মধ্যে তাকে গ্রেফতার করে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছে।

- Advertisement -islamibank

গত বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন বলেছেন, “সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে অন্তর্বর্তী সরকার।”

প্রণয় ভার্মা আরও জানান, সচিবের সঙ্গে বৈঠকটি নিয়মিত বৈঠকের অংশ ছিল। এ বৈঠকে বাংলাদেশ ও ভারতের নিরাপত্তা ও উন্নয়ন নিয়ে আলোচনা হয়েছে। তিনি বলেন, “আমাদের সম্পর্ক ইতিবাচক এবং এটি দুই দেশের জনগণের কল্যাণে ভূমিকা রাখবে। ভারত বাংলাদেশ ও বাংলাদেশের ওপর নির্ভরশীল, তাই পারস্পরিক নির্ভরশীলতার সম্পর্ককে আরও এগিয়ে নেওয়া দরকার।”

বাংলাদেশ ও ভারতের যৌথ পরামর্শক সভা নিয়ে হাইকমিশনার জানান, “দ্রুত সময়ের মধ্যে আমরা এফওসি করতে চাই।”

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM