চট্টগ্রামে পৃথক ৩ অভিযানে ১৪ ব্যবসায়ীকে লক্ষাধিক টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের বাঁশখালী ও আনোয়ারা উপজেলায় এবং কর্ণফুলীতে পৃথক তিনটি অভিযান পরিচালনা করে নানান অপরাধে ১৪ জন ব্যবসায়ীকে লক্ষাধিক টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

- Advertisement -

আজ রবিবার (২০ অক্টোবর) দুপুরে পৃথকভাবে পরিচালিত এসব অভিযানের মধ্যে বাঁশখালীর গুনাগরী বাজারের ৭ ব্যবসায়ীর কাছ থেকে ৬০ হাজার টাকা জরিমানার টাকা আদায় হয়।

- Advertisement -google news follower

তাছাড়া আনােয়ারা উপজেলার জয়কালী বাজার ও কালা বিবির দীঘির মোড়ের ৫ ব্যবসায়ীর কাছ থেকে ২০ হাজার এবং কর্ণফুলীর ব্রিজঘাট কাঁচাবাজার ও সৈন্যারটেক এলাকায় অভিযান পরিচালনা করে দুই ব্যবসায়ীর কাছ থেকে ২২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জানা যায়, রবিবার (২০ অক্টোবর) দুপুরে বাঁশখালীর গুনাগরী বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জসিম উদ্দিন।চট্টগ্রাম, অভিযান, ব্যবসায়ী, জরিমানা

- Advertisement -islamibank

তিনি জানান, অভিযানে ৫ মুদি দোকানদারকে ১০ হাজার টাকা এবং ২ হোটেল-রেস্তোরাঁর মালিকের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

একই দিন দুপুরে আনোয়ারা উপজেলার জয়কালী বাজার ও কালা বিবির দীঘির মোড়ে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হুছাইন মুহাম্মদ।চট্টগ্রাম, অভিযান, ব্যবসায়ী, জরিমানা

তিনি জানান, অধিক মূল্যে পণ্য বিক্রি, পণ্যের মূল্যতালিকা না থাকাসহ বিভিন্ন কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ লঙ্ঘনের দায়ে জয়কালি বাজারে ডি.ডি স্টোরকে ৫ হাজার টাকা , মা স্টোরকে ৫ হাজার টাকা, মদিনা হোটেলকে ৩ হাজার টাকা ও দরবার স্টোরকে ২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়া কালাবিবির দীঘির মোড়ে বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইনে লাইসেন্স না থাকায় তাকাওয়া রেস্তোরাঁকে ৫ হাজার টাকা সহ সর্বমোট ২

ঠিক একই সময়ে কর্ণফুলীর ব্রিজঘাট কাঁচাবাজার এবং সৈন্যারটেক এলাকায় অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রয়া ত্রিপুরা।

তিনি বলেন, অভিযানকালে মূল্য তালিকা না থাকায় ব্রিজঘাটের একটি মুদির দোকানিকে ১০ হাজার ও সৈন্যারটেক এলাকায় বিএসটিআইয়ের লাইসেন্স না থাকায় ফ্রেশ এন্ড সেইফ নামে একটি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে বিএসটিআইয়ের চট্টগ্রাম সিএম পরিদর্শক ফারহানা জাহান পারুল উপস্থিত ছিলেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM