পাহাড়তলীতে ভোক্তার অভিযান: জরিমানা গুণল পাইকারি ২ ডিম বিক্রেতা

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম নগরীর পাহাড়তলী বাজারে বিশেষ তদারকিমুলক অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

- Advertisement -

অভিযানে যথাযথ ভাবে হালনাগাদকৃত মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রয় বিক্রয় ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করা এবং বেশি দামে ডিম বিক্রি করার দায়ে বাজারটির দুইটি পাইকারি ডিম বিক্রেতা প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দেওয়া হয়।

- Advertisement -google news follower

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে পরিচালিত এ তদারকিমুলক কার্যক্রমে যৌথভাবে নের্তৃত্ব দেন অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ ও সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও রানা দেবনাথ।

অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ জানান, পাহাড়তলী বাজারের মেসার্স শাহজাহান স্টোর ও মেসার্স বিছমিল্লাহ ট্রেডার্স নামের দুইটি পাইকারি ডিম বিক্রেতাকে মোট ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

- Advertisement -islamibank

এরমধ্যে মেসার্স শাহজাহান স্টোরকে ৭০ হাজার এবং মেসার্স বিছমিল্লাহ ট্রেডার্সকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রয় বিক্রয় ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করা, নিজেদের মধ্যে ডিম হস্তান্তর করে মূল্যবৃদ্ধি এবং বেশি দামে ডিম বিক্রি করার অপরাধে ওই দুটি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দিয়ে সতর্ক করা হয়।

এদিকে একই দিন সকালে আসাদগঞ্জের ইসলাম কলোনি এলাকার আরিফের ক্রাসিং মিল যায় ভোক্তা অধিদপ্তর টিম।

এতে কাপড়ের রং, কয়লার গুঁড়া অতিনিম্নমানের শুকনো মরিচের সঙ্গে মিশিয়ে গুঁড়ামরিচ তৈরি, প্রক্রিয়াকরণ করাই আগে সিলগালা করা মিলটিকে ৩০ হাজার টাকা জরিমানা করে খুলে দেওয়া হয়।

তবে ভবিষ্যতে যেন এ ধরনের অপরাধ সংগঠিত না হয় সে বিষয়ে সতর্ক করা হয়েছে সংশ্লিষ্টদের।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM