রাষ্ট্রপতির সঙ্গে ইসির সাক্ষাৎ বিকালে

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধিদল বৃহস্পতিবার (১ নভেম্বর) বিকাল ৪টায় বঙ্গভবনে সাক্ষাৎ করবেন।

- Advertisement -

আগামী নির্বাচনের তফসিল বিষয়ে অবগত করতে এই সাক্ষাৎ। রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের দিনক্ষণ নির্ধারণ করা হবে।

- Advertisement -google news follower

এ বিষয়ে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ জানান, এটা একটা সৌজন্য সাক্ষাৎ। এ সময় রাষ্ট্রপতিকে আগামী জাতীয় সংসদ নির্বাচনের সার্বিক প্রস্তুতি বিষয়ে আমরা অবহিত করব।

তিনি জানান, রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর আরেকটি কমিশন সভায় তফসিল চূড়ান্ত হবে।

- Advertisement -islamibank

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ শেষে শনিবার (৩ নভেম্বর) কমিশন সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় ভোটের তারিখ নির্ধারণ করা হতে পারে। এরপর বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে জাতির উদ্দেশ্যে ভাষণের মাধ্যমে একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন সিইসি।

বুধবার (৩০ অক্টোবর) থেকে সংসদ নির্বাচনের দিনক্ষণ গণনা শুরু হয়েছে। এদিন থেকে আগামী ৯০ দিনের মধ্যে জাতীয় সংসদ নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM