নাগরিকত্ব আইন বাতিল না হলে সশস্ত্র প্রতিরোধ

ভারতের সিটিজেনশিপ (অ্যামেন্ডমেন্ট) অ্যাক্ট ২০১৬ বাতিল করা না হলে সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন অরুণাচলের ছাত্র সংগঠন আপসুর সভাপতি।

- Advertisement -

আইনটি বাতিলের দাবিতে এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিন্দা জানিয়ে মঙ্গলবার (৮ জানুয়ারি) ডাকা হয়েছে হরতাল। উত্তর-পূর্ব ভারতের ১১টি ছাত্র সংগঠন ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্যদের নিয়ে গঠিত ৩০টি সংগঠন এই হরতালে সমর্থন দিয়েছে।

- Advertisement -google news follower

উত্তর-পূর্ব ভারতের ছাত্রসংগঠন নেসোর সমন্বয়ক প্রীতম বাঈ সোনাম করেছেন, উত্তর-পূর্ব ভারতের ছাত্র সংগঠনগুলো দিল্লিতে কয়েকবার অবস্থান ধর্মঘট করার পরও কেন্দ্র বিতর্কিত নাগরিকত্ব আইনটি পাশের জেদ ধরে আছে। তারা এই অঞ্চলের ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষের অনুভূতির কথা বিবেচনায় নিচ্ছে না।

শুক্রবার (৪ জানুয়ারি) আসামের শিলচরে আয়োজিত এক জনসভায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানান, অতীতের অনেক অন্যায় ও ভুল সংশোধনের জন্য সিটিজেনশিপ (অ্যামেন্ডমেন্ট) অ্যাক্ট ২০১৬ শীঘ্রই সংসদে উত্থাপন করা হবে পাশ করানোর জন্য।
জয়নিউজ/পলাশ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM