বঙ্গবন্ধু শেখ মুজিব টানেল নির্মাণকাজ উদ্বোধন

বন্দরনগরী চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশে দেশের প্রথম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল নির্মাণকাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

রোববার (২৪ ফেব্রুয়ারি) সকালে প্রায় দশ হাজার কোটি টাকার এ প্রকল্প তিনি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। পরে টানেলের খনন কাজ পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। এর আগে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকালে সরাসরি তিনি পতেঙ্গায় পৌঁছান।

- Advertisement -google news follower

কর্ণফুলী নদীর তলদেশে টানেলটি পতেঙ্গার নেভাল একাডেমি থেকে কাফকো ও সিইউএফএল পয়েন্টের মাঝখান দিয়ে অপর প্রান্তে যাবে। ৩ হাজার ৫ মিটার দীর্ঘ এ টানেলে নদীর তলদেশে সর্বনিম্ন ৩৬ ফুট থেকে সর্বোচ্চ ১০৮ ফুট গভীরে স্থাপন করা হবে দুটি টিউব। ২০২২ সালের মধ্যে এ টানেলের নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে। টানেলটির নির্মাণকাজ শেষ হলে চট্টগ্রামের আনোয়ারা উপজেলাকে শহরাঞ্চলের সঙ্গে যুক্ত করবে। এর মাধ্যমে ঢাকা থেকে চট্টগ্রাম শহরকে বাইপাস করে সরাসরি কক্সবাজারের সঙ্গে সহজ যোগাযোগ স্থাপিত হবে।

জয়নিউজ/পলাশ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM