ব্রেক্সিট: হেরে গেলেন থেরেসা মে

ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে বেরিয়ে যাওয়ার খসড়া চুক্তি দ্বিতীয়বারের মতো সংসদে পেশ করেছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। কিন্তু চুক্তিটি ৩৯১-২৪২ ভোটে প্রত্যাখ্যাত হয়েছে সংসদে। ১৪৯ ভোটের বড় ব্যবধানে হেরে গেছে থেরেসা মে’ র খসড়া চুক্তি।

- Advertisement -

প্রথমবার জানুয়ারিতে চুক্তিটিতে তার নিজের রক্ষণশীল দলেরই ১১৮ জন এমপি বিপক্ষে ভোট দিয়েছিলেন। তারপর মঙ্গলবার (১২ মার্চ) কিছুটা পরিবর্তিত আকারে চুক্তিটি ফের সংসদে এনেছিলেন মে।

- Advertisement -google news follower

ব্রিটিশ সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, ব্রেক্সিটের পর উত্তর আয়ারল্যান্ড এবং আয়ারল্যান্ড প্রজাতন্ত্রের মধ্যে অবাধে পণ্য এবং মানুষের যাতায়াত অব্যাহত রাখা নিয়ে যে আপত্তি অনেকে করছিলেন। সেখানে ইইউ থেকে তিনি কিছু ছাড় পেয়েছেন। তবে বলা হচ্ছে, এই দুই ভূখণ্ডের মধ্যে অবাধ যাতায়াত হবে সাময়িক।

আরেক দফা চুক্তি প্রত্যাখ্যাত হওয়ার পর প্রধানমন্ত্রী থেরেসা মে বলছেন, এখন এমপিরা আরেকটি ভোট দেবেন যে কোন চুক্তি ছাড়াই যুক্তরাজ্যের ইইউ থেকে বেরিয়ে আসা উচিত কি না তার ওপর।

জয়নিউজ/পলাশ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM