একুশে আগস্টের রায়কে প্রভাবিত করছে সরকার: রিজভী

একুশে আগস্ট গ্রেনেড হামলা-মামলা নিয়ে আওয়ামী লীগ রাজনীতি করছে বলে মনে করছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

- Advertisement -

শনিবার (২৫ আগস্ট) বেলা ১১টায় নয়াপলটনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

রিজভী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরসহ আওয়ামী নেতাদের বক্তব্য শুনে মনে হয়, একুশে আগস্টের রায়কে প্রভাবিত করতে তারা উঠেপড়ে লেগেছেন।

মামলার রায় নিজেরা লিখে তা আদালতকে দিয়ে বাস্তবায়ন করাবেন কি না- মানুষের মনে সে সংশয়ও এখন দেখা দিয়েছে বলে জানান তিনি।

- Advertisement -islamibank

তিনি বলেন, ‘ওবায়দুল কাদের সাহেব গতকাল (শুক্রবার) বলেছেন, একুশে আগস্ট মামলার রায় হলে সংকটে পড়বে বিএনপি। কাদের সাহেবের বক্তব্যেই পরিষ্কার যে তারা নীলনকশা অনুযায়ী এই মামলার রায় নিয়ে আগাম কাজ করছেন।’

তিনি বলেন, তাদের (আওয়ামী লীগ) আন্দোলনের ফসল মইনউদ্দিন-ফখরুদ্দিন সরকারের সময়ও এ মামলার চার্জশিটে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নাম ছিল না। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তাদের দলীয় লোক কাহার আকন্দকে তদন্ত কর্মকর্তা নিয়োগ দেন। এই নিয়োগ দেয়ার উদ্দেশ্যই ছিল এ মামলায় তারেক রহমানকে জড়ানো। পরে ২০১১ সালে নাম সম্পূরক চার্জশিটে পূর্ব পরিকল্পনা ও ষড়যন্ত্রমূলকভাবে তারেক রহমানের নাম অন্তর্ভুক্ত করা হয়।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM