সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আজ

একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হচ্ছে আজ বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যা ৭টায়।

- Advertisement -

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে ৩ এপ্রিল এ অধিবেশন আহ্বান করেছেন।

- Advertisement -google news follower

সংবিধান অনুযায়ী সংসদের এক অধিবেশন শেষ হওয়ার পরবর্তী ৬০ দিনের মধ্যে আরেক অধিবেশন বসতে হবে। তাই জুনে বাজেট অধিবেশনের আগে নিয়ম রক্ষায় এ অধিবেশন ডাকা হয়েছে। ফলে এ অধিবেশন সংক্ষিপ্ত হতে পারে।

বুধবার বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ কার্য উপদেষ্টা কমিটির সভায় অধিবেশনের মেয়াদ এবং কার্যক্রম চূড়ান্ত করা হবে।

- Advertisement -islamibank

সংসদ সচিবালয় থেকে জানানো হয়েছে, ইতোমধ্যে অধিবেশনের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ অধিবেশনে জন্য আইন সংসদ আইন শাখায় এ পর্যন্ত নতুন পুরানোসহ ছয়টি সরকারি বিল জমা রয়েছে। এর মধ্যে পুরানো পাঁচটি ও নতুন একটি বিল রয়েছে।

এ অধিবেশনে সরকারি চাকরিতে ঢোকার বয়সসীমা বাড়ানোর প্রস্তাব আনা হতে পারে। প্রস্তাবটি উত্থাপন করবেন ওয়ার্কার্স পার্টির সভাপতি ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য রাশেদ খান মেনন। প্রস্তাবে তিনি সরকারি চাকরিতে ঢোকার বয়সসীমা ৩৫ বছর ও অবসর গ্রহণের বয়সসীমা ৬২ বছরের প্রস্তাব করবেন। ইতোমধ্যে সংসদের আইন শাখা-২ এ সিদ্ধান্ত প্রস্তাবটি জমা দিয়েছেন তিনি।

এর আগে একাদশ সংসদের প্রথম অধিবেশন গত ৩০ জানুয়ারি শুরু হয়ে গত ১১ মার্চ শেষ হয়।

জয়নিউজ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM