জেলের মেন্যুতে খিচুড়ি, হালুয়া-রুটি

জেলের দুই শ বছরের পুরনো মেন্যুতে পরির্বতন এসেছে। এখন থেকে এদেশের কারাগারগুলোতে বন্দিরা সকালের নাস্তায় পাবেন ভালো খাবার। আগের রুটি-গুড়ের বদলে এখন থেকে কারাবন্দিরা পাবেন খিচুড়ি, মাঝে মাঝে থাকবে হালুয়া-রুটিও।

- Advertisement -

রোববার (১৬ জুন) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দিদের মধ্যে খিচুড়ি বিতরণ করে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

- Advertisement -google news follower

কারা কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, বাংলাদেশে কারাগার প্রতিষ্ঠার প্রায় আড়াইশ বছর পর বন্দিদের সকালের নাস্তায় এই প্রথম পরিবর্তন আনা হলো।

আগে একজন সাধারণ কয়েদি প্রতিদিন (বিশেষ উপলক্ষ ছাড়া) সকালে ১৪.৫৮ গ্রাম গুড় এবং ১১৬.৬ গ্রাম আটার তৈরি রুটি পেতেন সকালের নাশতায়। আর একই পরিমাণ গুড়ের সঙ্গে একজন হাজতি পেতেন ৮৭.৬৮ গ্রাম আটার তৈরি রুটি।

- Advertisement -islamibank

ঢাকার কেন্দ্রীয় কারাগার সূত্রে জানা যায়, নতুন মেন্যুতে সপ্তাহে দুদিন থাকবে খিচুড়ি, চারদিন থাকবে রুটি ও সবজি। বাকি একদিন হালুয়া-রুটি পাবেন কারাবন্দিরা।

মন্ত্রীর উদ্বোধনের পর চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারসহ দেশের ৬৮টি কারাগারেও নতুন মেন্যুতে নাশতা দেওয়া হয়েছে বলে কারা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।

জয়নিউজ/এমজেএইচ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM