জলবায়ু পরিবর্তনের বিপদাপন্নতা চূড়ান্তকরণ বিষয়ক কর্মশালা

নগরের থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে জলবায়ু পরিবর্তনের বিপদাপন্নতা চূড়ান্তকরণ বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৮ সেপ্টেম্বর) এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

- Advertisement -

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় এডিপিসির গবেষনা সহযোগী মো. আসিফ রাফসান প্রকল্পের বিষয়বস্তু উপস্থাপন করেন। পরে ফলাফল উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী প্রফেসর এসএম কামরুল হাসান।

- Advertisement -google news follower

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি এবং বাংলাদেশ সরকার যৌথভাবে শহর এলাকার দরিদ্র সম্প্রদায়ের জলবায়ু সহিষ্ণুতা তৈরিতে কাজ করছে। এই কার্যক্রমের মূল লক্ষ্য হল অবকাঠামো উন্নয়নে বিনিয়োগের মাধ্যমে দারিদ্র্য বিমোচন ও মৌলিক সেবার মান উন্নয়ন করা। পাঁচ বছর মেয়াদী এই দারিদ্র্য বিমোচন কর্মসূচি জীবিকা এবং নিরাপদ জীবন উপহার দিতে ক্রমাগত প্রচেষ্টা চালাচ্ছে। তৎজন্য সিটি মেয়র সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

তিনি আরো বলেন, এই কর্মকাণ্ডের জলবায়ুর ঝুঁকি ও অবকাঠামো মূল্যায়ন অত্যন্ত গুরুত্বপূর্ণ। জলবায়ু ঝুঁকি ও অবকাঠামো মূল্যায়ন কাজে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচিকে কারিগরি সহায়তা দিচ্ছে এশিয়ান ডিজাস্টার প্রিপেয়ার্ডনেস সেন্টার।

- Advertisement -islamibank

এসময় ইউএনডিপির টাউন ম্যানেজার মো. সরওয়ার হোসেন খান ও হাসান ফয়সাল উপস্থিত ছিলেন।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM