নয়াদিল্লির উদ্দেশে যাত্রা প্রধানমন্ত্রীর

ভারতের নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সকাল ৮টা ১৫ মিনিটে বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে করে তিনি ঢাকা ত্যাগ করেন।

- Advertisement -

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, এ সফরে ১০ জন মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীসহ তার সফরসঙ্গীর সংখ্যা মোট ১৭১ জন।

- Advertisement -google news follower

বুধবার (২ অক্টোবর) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন জানান, প্রধানমন্ত্রীর ভারত সফরে দু’দেশের মধ্যে কমপক্ষে ১০-১২টি চুক্তি স্বাক্ষর হবে।

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের সম্মেলনে অংশ নিতে এ সফর হলেও ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেবেন শেখ হাসিনা। ৩ ও ৪ অক্টোবর ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের সম্মেলনে অংশ নেবেন তিনি।

- Advertisement -islamibank

প্রধানমন্ত্রীর সফরসূচি অনুযায়ী, শনিবার (৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঐতিহাসিক হায়দরাবাদ হাউসে ভারত ও বাংলাদেশের প্রধানমন্ত্রীদের মধ্যকার বৈঠক অনুষ্ঠিত হবে। পরে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সৌজন্যে আয়োজিত ভারতের প্রধানমন্ত্রীর মধ্যাহ্নভোজে যোগ দেবেন শেখ হাসিনা।

এদিন সকালে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। একই দিন বিকেলে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও সাক্ষাৎ করবেন শেখ হাসিনা।

রোববার (৬ অক্টোবর) বিকেলে দেশের উদ্দেশ্যে দিল্লি ছাড়ার কথা রয়েছে শেখ হাসিনার।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM