এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন

বেসরকারি স্কুল-কলেজ এমপিওভুক্তির নতুন তালিকা অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তালিকাটি বুধবার (১৬ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

- Advertisement -

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মাধ্যমিক) জাভেদ আহমেদ জানান, গত সোমবার এমপিওভুক্তির তালিকা অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী। আজ (বুধবার) সকালে তা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। শিক্ষামন্ত্রী ও সচিব দেশের আসার পর এ সংক্রান্ত পরবর্তী কার্যক্রম শুরু করা হবে।

- Advertisement -google news follower

তালিকাভুক্তির ক্ষেত্রে চরাঞ্চল ও হাওর অঞ্চলের প্রতিষ্ঠান অগ্রাধিকার পেয়েছে বলে জানা গেছে।

এর আগে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী, প্রতিষ্ঠানের একাডেমিক স্বীকৃতির বয়স, শিক্ষার্থীর সংখ্যা, পাবলিক পরীক্ষায় অংশ নেওয়া পরীক্ষার্থীর সংখ্যা এবং পাসের হার বিবেচনা করে এমপিওভুক্তির খসড়া তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়।

- Advertisement -islamibank

জানা গেছে, মঙ্গলবার (১৫ অক্টোবর) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ভারত গেছেন। অন্যদিকে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন গুরুত্বপূর্ণ কাজে দেশের বাইরে অবস্থান করছেন। মন্ত্রী ও সচিব দেশে ফেরার পর এমপিওভুক্তির তালিকা প্রকাশ করে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।

এদিকে মঙ্গলবার থেকে স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ফুটপাতের ওপর অবস্থান নিয়ে এমপিওভুক্তির নীতিমালা সংশোধনের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM