প্রত্যেক ট্রাফিকের গায়ে ক্যামেরা থাকবে

ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেছেন, প্রত্যেক ট্রাফিকের গায়ে ক্যামেরা লাগানো থাকবে। মামলা দেওয়ার সময় ছবি না তোলা থাকলে সেই ট্রাফিকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

- Advertisement -

সোমবার (৪ নভেম্বর) ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ নিয়ে মিডিয়া ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

- Advertisement -google news follower

ডিএমপি মিডিয়া সেন্টারে এ আয়োজনে ডিএমপি কশিনার বলেন, কেউ অবৈধভাবে সুবিধা নিতে চাইলে, মামলার ভয় দেখিয়ে টাকা নিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, আইন কার্যকরের আগে প্রস্তুতিমূলক কাজ হিসেবে প্রচারণা চালাচ্ছে ডিএমপি। প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে ট্রাফিক পুলিশের। মামলা-জরিমানার নতুন পদ্ধতি আগামী সপ্তাহে কার্যকর হবে।

- Advertisement -islamibank

নতুন আইনে সাজা বাড়ানোর কথা উল্লেখ করে তিনি বলেন, চালকদের পয়েন্ট সিস্টেম রাখা হয়েছে। পয়েন্ট কমতে থাকলে একপর্যায়ে চালকের লাইসেন্স বাতিল হয়ে যাবে। সেই চালক আর পরে লাইসেন্স নিতে পারবেন না।

সব মামলা সার্ভারে জমা থাকবে মন্তব্য করে তিনি বলেন, আইন পুরোপুরি বাস্তবায়ন শুরু হলে সড়কের ট্রাফিক শৃঙ্খলা ফিরে আসবে। প্রথমবার কেউ অমান্য করলে অল্প জরিমানা করা হবে। পরেরবার তাকে আর ছাড় দেওয়া হবে না।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM