বিদ্যুৎ ও শিক্ষায় বড় সাফল্য এসেছে: ড. সেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে বিদ্যুৎ ও শিক্ষায় বড় সাফল্য এসেছে বলে মন্তব্য করেছেন সমাজবিজ্ঞানী ও আওয়ামী লীগের উপদেষ্টা ড. অনুপম সেন।

- Advertisement -

শুক্রবার (১৫ নভেম্বর) বিকেলে আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু সম্মেলন কক্ষে আওয়ামী লীগের ‘শিল্প ও বাণিজ্য ক্ষেত্রে উন্নয়নের এক দশক’ শীর্ষক আলোচনা সভায় মুখ্য আলোচকের বক্তব্যে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

অনেক অর্থনীতিবিদ কুইক রেন্টাল বিদ্যুৎকেন্দ্রের সমালোচনা করেছিলেন উল্লেখ করে ড. সেন বলেন, শেখ হাসিনা দায়িত্ব নিয়ে সাহসী উদ্যোগ নিলেন কুইক রেন্টাল বিদ্যুৎকেন্দ্রের। তখন অনেকে চেঁচামেচি শুরু করেছিলেন। প্রধানমন্ত্রী ভয় পাননি। দুই হাজার মেগাওয়াট বিদ্যুৎ ভাড়া নিলেন। এটি না হলে দেশের আরএমজি খাত বসে যেত। এরআগে বিদ্যুতের অভাবে অনেক শিল্প কারখানা বন্ধ হয়ে যায়। সন্ধ্যার পর লোডশেডিং ছিল নৈমিত্তিক ব্যাপার। এখন সারাদেশে কোনো বিদ্যৎ ঘাটতি নেই।

প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন, সংসদ সদস্য এমএ লতিফ, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

- Advertisement -islamibank

 

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য উপ-কমিটির সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ।

জয়নিউজ/পার্থ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM