উত্তপ্ত ভারত: উত্তরপ্রদেশে ১৪৪ ধারা

ভারত জুড়ে নাগরিকত্ব বিল নিয়ে উত্তপ্ত অবস্থা বিরাজ করছে। রাজ্যে রাজ্যে বিক্ষোভ করছেন সাধারণ মানুষ। এমন অবস্থায় দেশটির বিভিন্ন রাজ্যে কঠোর অবস্থান নিয়েছে প্রশাসন। এরই ধারাবাহিকতায় বেঙ্গালুরু ও উত্তরপ্রদেশে ১৪৪ ধারা জারি করেছে রাজ্য সরকার।

- Advertisement -

বুধবার (১৮ ডিসেম্বর) মধ্যরাতে উত্তরপ্রদেশে ১৪৪ ধারা জারি করা হয়।

- Advertisement -google news follower

রাজ্য পুলিশের ডিজিপি এক টুইটবার্তায় জানান, ১৪৪ ধারা জারি করা হয়েছে এবং ১৯ ডিসেম্বর কোনো প্রকার জমায়েতের অনুমতি দেওয়া হয়নি। দয়া করে অংশ গ্রহণ করবেন না। অভিভাবকদের কাছে অনুরোধ, তারা তাদের সন্তানকে বোঝান।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, বৃহস্পতিবার নাগরিকত্ব আইনের প্রতিবাদসহ একাধিক ইস্যুতে যোগী সরকার ও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে পথে নামতে চেয়েছিল বিরোধীরা। সমাজবাদী পার্টি ও অন্যান্য বেশ কয়েকটি সংগঠন অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু তার আগে রাজ্যে ১৪৪ ধারা জারি করা হয়। বিরোধীদের অভিযোগ, বিরোধী কণ্ঠস্বর রোধের জন্যই এই পদক্ষেপ।

- Advertisement -islamibank

অন্যদিকে বুধবার রাতে জানিয়ে দেওয়া হয়েছিল, বৃহস্পতিবার থেকে সোমবার অবধি বেঙ্গালুরুতে জারি থাকবে ১৪৪ ধারা। কারফিউ জারির প্রসঙ্গে কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, ‘আমরা কোনো ধরনের হিংসা চাই না। যে কারণে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কারফিউ জারি করা হয়েছে।’

জয়নিউজ/বিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM