সিরিয়ায় সংঘর্ষে ৬১ জন নিহত

সিরিয়ায় সরকারি বাহিনীর সঙ্গে বিদ্রোহী গোষ্ঠীগুলোর সংঘর্ষে ৬১ জন নিহত হয়েছে। এদের মধ্যে ২৩ জন সরকারি সৈন্য এবং ৩৮ জন বিদ্রোহী ও তাদের সহযোগী গোষ্ঠীর সদস্য।

- Advertisement -

শুক্রবার (২০ ডিসেম্বর) জানায় যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ার মানবাধিকার পর্যবেক্ষক সংস্থা (এসওএইচআর) জানায়, দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ ইদলিবের মারেত আল-নুমান শহরের কাছে ২৪ ঘন্টায় এ সংঘর্ষ হয়। প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বিরোধী সশস্ত্র গোষ্ঠীগুলোর সবশেষ বড় ঘাঁটি বলে পরিচিত মারেত আল-নুমান।

- Advertisement -google news follower

এসওএইচআর জানায়, বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) রাত থেকে ওই সংঘর্ষে বিদ্রোহী ও তাদের সহযোগী গোষ্ঠীর ৩৮ সদস্য প্রাণ হারিয়েছে। এ সংঘর্ষের ঘটনায় ২৩ জন নিহত হয়েছে বাশার আল আসাদ বাহিনীর।

আন্তর্জাতিক বিভিন্ন পর্যবেক্ষক ও মানবাধিকার সংস্থার দাবি, বিদ্রোহী ও তাদের সহযোগীদের এই অঞ্চল থেকে হটাতে এপ্রিলে সর্বাত্মক অভিযান শুরু করে সরকারি বাহিনী। এতে এখন পর্যন্ত হাজারের বেশি বেসামরিক নাগরিক প্রাণ হারিয়েছে। গৃহহারা হয়েছে ৪ লাখেরও বেশি মানুষ।
জয়নিউজ/বিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM