করোনায় আক্রান্ত সিঙ্গাপুরে এক বাংলাদেশির অবস্থা আশঙ্কাজনক

করোনা ভাইরাসে আক্রান্ত সিঙ্গাপুরে পাঁচ বাংলাদেশির মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষ্ণান।

- Advertisement -

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনকে ফোন করে এ কথা জানান।

- Advertisement -google news follower

পরে পরাষ্ট্রমন্ত্রী ড. মোমেন হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বলেন, করোনা আক্রান্ত পাঁচ বাংলাদেশি সিঙ্গাপুরে শ্রমিক হিসেবে কাজ করেন। তাদের মধ্যে ৩৯ বছর বয়সী এক শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক। তিনি আগে থেকেই কিডনিসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। তার নিউমোনিয়া হওয়ার পর পরীক্ষা করা হলে করোনার অস্তিত্ব পাওয়া যায়।

তিনি (বালাকৃষ্ণান) জানালেন সিঙ্গাপুর তাকে টপ মেডিকেল সার্ভিস দিচ্ছে। আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করছি। তবে সকাল থেকে ওষুধ রেসপন্স করছে না। এজন্য আপনাকে জানালাম। আমি (আবদুল মোমেন) বললাম ওই বাংলাদেশির মৃত্যু হলে পরিবার তো লাশ চাইবে। তিনি জানালেন সেই ব্যবস্থাও তার সরকার করবে। ১৩ দিন ধরে আইসিইউতে আছেন। ওষুধও কাজ করছে না। এজন্য তারা শঙ্কিত।

- Advertisement -islamibank

মন্ত্রী আরো বলেন, যে সিঙ্গাপুরে করোনাভাইরাস আক্রান্ত পাঁচ বাংলাদেশির চিকিৎসা চলছে। এ পাঁচজনের চিকিৎসা ব্যয় সিঙ্গাপুর সরকার বহন করছে।

সম্প্রতি চীনের হুবেই প্রদেশের উহান শহরেই সর্বপ্রথম করোনাভাইরাসের প্রকোপ দেখা দেয়। পরে এটি পুরো চীনে এবং চীনের বাইরেও ছড়িয়ে পড়ে। চীনের বাইরে সিঙ্গাপুরেই সবচেয়ে বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত।

জয়নিউজ/পিডি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM