শিক্ষার্থীদের বেতন মওকুফ, শিক্ষকদের চলমান

করোনার কারণে হুমকির মুখে বিশ্ব অর্থনীতি। বেকার হয়ে যাচ্ছে লাখ লাখ কর্মী। আবার যাদের চাকরি রয়েছে তাদের অনেকেই জানেন না আগামী মাসে বেতন পাবেন কি-না।

- Advertisement -

সারা বিশ্বের যখন এই পরিস্থিতি তখন এর ব্যতিক্রম নয় বাংলাদেশও। তবে ব্যতিক্রমী এক ঘোষণা দিয়েছে কক্সবাজারের চকরিয়ার একটি বেসরকারি স্কুল।

- Advertisement -google news follower

হারবাং বালিকা উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছে, করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের বেতন মওকুফের। একইসঙ্গে ঘোষণা দিয়েছে শিক্ষকদের বেতন চলমান রাখারও!

এ ব্যাপারে স্কুল পরিচালনা পরিষদের সদস্য ও সহকারী রাজস্ব কর্মকর্তা সালাহ উদ্দিন জয়নিউজকে বলেন, দেশের এই সংকটকালে সবাই কম-বেশি কষ্টের মধ্যে আছে। আমাদের বিদ্যালয়টি গ্রামে অবস্থিত। এ পরিস্থিতিতে অনেক অভিভাবকের পক্ষেই বেতন পরিশোধ করা কষ্টসাধ্য। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি, যতদিন পরিস্থিতি স্বাভাবিক হবে না, ততদিন আমরা শিক্ষার্থীদের পাশে থাকব।

- Advertisement -islamibank

তিনি বলেন, শিক্ষার্থীদের বেতন মওকুফ হলেও শিক্ষকদের বেতন কিন্তু চালু থাকবে। ইতোমধ্যে আমরা বিশেষ ব্যবস্থায় শিক্ষকদের মার্চ মাসের বেতন পৌঁছে দিয়েছি।

জয়নিউজ/হিমেল

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM