সাধারণ পরিষদে প্রধানমন্ত্রীর ভাষণ আজ

জপ্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ২৭ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদে ভাষণ দেবেন। এছাড়া তিনি দুটি পুরস্কার গ্রহণ করবেন এবং জাতিসংঘ মহাসচিব ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন।

- Advertisement -

প্রধানমন্ত্রী নিউ ইয়র্কের (স্থানীয় সময়) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ৮টার মধ্যে (বাংলাদেশ সময় শুক্রবার সকাল) জাতিসংঘ সদরদপ্তরে সাধারণ পরিষদ হলে জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে ভাষণ দেবেন।

- Advertisement -google news follower

এ বছর অধিবেশনের প্রতিপাদ্য বিষয় হচ্ছে, ‘সকল মানুষের উপযোগী জাতিসংঘ গড়ে তোলা: বিশ্ব নেতৃত্ব এবং শান্তি, সমতা ও টেকসই সমাজের জন্য দায়দায়িত্ব ভাগাভাগি করে নেওয়া।’

পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এর আগে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে জানান, প্রধানমন্ত্রী তার ভাষণে রোহিঙ্গা সমস্যা সমাধানে ইতোপূর্বে দেওয়া তার পাঁচ দফা প্রস্তাবের পাশাপাশি আরও কিছু সুনির্দিষ্ট প্রস্তাব তুলে ধরবেন।

- Advertisement -islamibank

এছাড়া তিনি রোহিঙ্গা ইস্যুর পাশাপাশি বিশ্ব শান্তি, নিরাপদ অভিবাসন, ফিলিস্তিনি জনগণের অধিকার, নারীর ক্ষমতায়ন এবং জলবায়ু পরিবর্তনের মতো গুরুত্বপূর্ণ বিষয় নিয়েও আলোচনা করবেন।

এছাড়া প্রধানমন্ত্রী ইন্টার প্রেস সার্ভিস (আইপিএস) এর দেওয়া একটি পুরস্কার গ্রহণ করবেন। এছাড়া গ্লোবাল হোপ কোয়ালিশন তাকে স্পেশাল রিকগনাইজেশন ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ অ্যাওয়াডর্ ২০১৮ প্রদান করবে। স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় দুটি অনুষ্ঠানে এসব অ্যাওয়ার্ড দেওয়া হবে।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM