নগরের সৌন্দর্য ফিরে এসেছে, তবে আমি পরিতৃপ্ত নই: মেয়র নাছির

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রামকে পরিচ্ছন্ন ও সবুজনগরে পরিণত করতে সৌন্দর্যবর্ধনের কাজটা অত সহজ ছিল না। পদে পদে বাঁধা এবং সীমাবদ্ধতা পেরিয়ে যেটুকু সৌন্দর্য ফিরে এসেছে তাতেও আমি পরিতৃপ্ত নই।

- Advertisement -

শুক্রবার ( ১৭ জুলাই) দুপুরে আউটার স্টেডিয়ামে সার্কিট হাউস থেকে নেভাল এভিনিউ পর্যন্ত সৌন্দর্যবর্ধন ও মুক্তমঞ্চ তৈরির কাজ পরিদর্শনকালে মেয়র এসব কথা বলেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, সৌন্দর্যবর্ধনের বেশ কিছু পরিকল্পনা বাস্তবায়িত হয়েছে এবং অনেকগুলো বাস্তবায়নের পথে। বলতে দ্বিধা নেই, এ নগরী তিলোত্তমা হবে- এটা শুধু স্বপ্ন নয়, বাস্তবে ধরা দেবে।

চট্টগ্রামের সৌন্দর্যবর্ধনে চসিকের পদক্ষেপ ও কর্মপন্থাগুলো তুলে ধরে মেয়র বলেন, যেসব ফুটপাত ও খালি জায়গা আবর্জনার ভাগাড় ছিল সেগুলোকে পরিচ্ছন্ন করে সবুজায়নের কাজের সিংহভাগই শেষ হয়েছে। নগরের প্রধান প্রধান সড়কের দুপাশ ও আইল্যান্ড রকমারি বৃক্ষরাজিতে শোভিত করা হয়েছে। দেওয়ালে শিল্পিত ছোঁয়ায় ম্যুরাল প্রকৃতি, বিপ্লব-দ্রোহের খণ্ড খণ্ড চিত্র এবং কৃতি বাঙালির প্রতিকৃতি নগরবাসী আকর্ষণের কেন্দ্র হয়ে উঠেছে। সার্কিট হাউজ থেকে নেভাল এভিনিউ, এমএ আজিজ স্টেডিয়াম ও আউটার স্টেডিয়ামজুড়ে ফুটপাতকে দৃষ্টিনন্দন ওয়াকওয়ে ও একটি মুক্তমঞ্চ নির্মাণের কাজ আগামী ২৫ তারিখের মধ্যে শেষ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

- Advertisement -islamibank

পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন চসিকের উদ্যোগে নগরের সৌন্দর্যবর্ধন কাজে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, প্রকৌশলী, পরিবেশবিদ এবং বেলাল আহমেদ, মামুনুর রশীদ মামুন, আনিসুর রহমান, মোশাররফ হোসেন লিটন, খায়রুল আব্বাস চৌধুরী, সুলতান ও মঈন উদ্দিন।

জয়নিউজ/কাউছার/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM