মন্ত্রণালয়ে কিসের চাপ, প্রশ্ন সাবেক স্বাস্থ্যমন্ত্রীর

স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজে বাইরের হস্তক্ষেপ নিয়ে বর্তমান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক যে বক্তব্য দিয়েছেন তা স্পষ্ট নয় বলে মন্তব্য করেছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক। একইসঙ্গে প্রশ্ন রেখে তিনি বলেছেন, বাইরের হস্তক্ষেপ নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর বক্তব্য স্পষ্ট করা প্রয়োজন।

- Advertisement -

মঙ্গলবার (২৮ জুলাই) দেশীয় একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. রুহুল হক এসব কথা বলেন।

- Advertisement -google news follower

এর আগে গতকাল সোমবার বর্তমান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক অভিযোগ করে বলেন, আমাদের স্বাস্থ্যখাতে বাইরের হস্তক্ষেপ ও বাইরের ইনফ্লুয়েন্সটা অনেক বেশি। এটা কমাতে হবে এবং এটা কমানো হলে আমরা আরো ভালোভাবে স্বাধীনভাবে কাজ করতে পারবো।

তার এই বক্তব্যের ব্যাপারে জানতে চাইলে ডা. রুহুল হক বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজে বাইরের হস্তক্ষেপের বিষয়ে বতর্মান স্বাস্থ্যমন্ত্রীর বক্তব্য স্পষ্ট করা প্রয়োজন। তাছাড়া মন্ত্রণালয়ের অধীনস্ত প্রতিষ্ঠানগুলোতে যোগ্য লোক বসানোর দায়িত্ব স্বাস্থ্যমন্ত্রীরই। তাই কিসের হস্তক্ষেপের কথা তিনি বলেছেন তা স্পষ্ট নয়।

- Advertisement -islamibank

নিজের সময় মন্ত্রণালয়ে অন্য কারো হস্তক্ষেপ ছিল না দাবি করে সাবেক স্বাস্থ্যমন্ত্রী বলেন, কিসের চাপ বা হস্তক্ষেপ, তা জানা নেই। তিনি যদি আরো পরিষ্কার করে বলতেন, খারাপ মাস্ক কেনা কিংবা খারাপ পিপিই নিতে হবে সেটার জন্য! ঠিক আমার বোধগম্য নয়। হস্তক্ষেপ কী দেশের সরকারের মধ্যে নাকি বিভিন্ন মন্ত্রী অথবা পলিটিক্যাল পার্টির মধ্যে! আমি জানি না।

এ বিষয়ে জনস্বাস্থ্য বিশেষজ্ঞ অধ্যাপক ডা. বেনজির আহমেদ বলেন, দেশের বেশিরভাগ পোস্টিং কোনো নির্দিষ্ট নিয়ম মেনে হয় না। সাধারণত এটা রাজনীতি ও বিভিন্ন বিশিষ্টজনের সুপারিশের ভিত্তিতে হয়। তাই এক্ষেত্রে কোনো চাপ থাকতে পারে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM