বিকাশে প্রতারণার পথ বন্ধ হলো যেভাবে

দেশব্যাপী প্রতিনিয়ত নামি-দামি উপহারের লোভ দেখিয়ে বা নানা কৌশলে বিকাশ গ্রাহকের কাছ থেকে টাকা হাতিয়ে নিতো প্রতারক চক্র। এ প্রতারণা রুখতে এবার বিকাশ এমন এক পরিবর্তন এনেছেন যার ফলে প্রতারণার পথ অনেকটাই বন্ধ হয়ে গেল।

- Advertisement -

জানা গেছে, এর পেছনে অনুঘটকের কাজ করেছেন রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহবুব কবির মিলন। তিনি নিজেই সোশ্যাল সাইটে এই সুখবরটি জানিয়েছেন। গত বুধবার বিকালে মাহবুব কবির মিলন তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে লিখেছেন, bKash কর্তৃপক্ষ মাল্টি ডিভাইস লগইন বন্ধ করে দিয়েছেন। অর্থাৎ একটি একাউন্ট থেকেই আপনি এখন ট্রানজেকশন করতে পারবেন। ওটিপি পিন নাম্বার দিয়েও আর অন্য ডিভাইস থেকে একাউন্ট চালাতে পারবেন না।

- Advertisement -google news follower

‘প্রতারকরা আপনার ওটিপি পিন নিয়ে আপনার একাউন্ট থেকে টাকা হাতিয়ে নিতে পারবে না। আপাতত বন্ধ হয়ে গেল প্রতারকদের রাস্তা। সামান্য চেষ্টা করেছিলাম। বিকাশ গ্রাহকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন তা প্রমাণিত হল। সম্মান দিয়েছেন অংসখ্য গ্রাহকদের। এজন্যই বলেছিলাম, আমরা পারি না এমন কিছু নেই। রক্ষা পেল গ্রাহকদের কষ্টার্জিত অর্থ প্রতারকদের কবল থেকে। এখন কিন্তু আপনার পালা। একাউন্টসহ মোবাইল আবার কারো হাতে দিয়ে দিবেন না।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM