তিনবছরে চুল পরিমাণ অনিয়ম-দুর্নীতি করিনি : মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, কথা নয়, কাজের মাধ্যমে আমাদের সফলাতা প্রমাণ হবে। আমি নগরবাসীর সহযোগিতা চাই। দায়িত্ব নেওয়ার পর চুল পরিমাণ অনিয়ম ও দুর্নীতি হয়নি বলে দাবি করেন সিটি মেয়র ।

- Advertisement -

সোমবার (৩০ জুলাই) দুপুরে নগরের চট্টেশ্বরী রোডের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে চট্টগ্রাম সিটি করপােরেশনের (চসিক) সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

সাংবাদিকদের উদ্দেশ্য মেয়র বলেন, ‘সাংবাদিকরা শুধু সমস্যা গুলো তুলে ধরেন। জনসম্মুখে সমস্যাগুলো উপস্থাপন করেন। এতে জনগণের মাঝে বিভ্রান্তি সৃষ্টি হয়। আমাদের পানি ছাড়া চলবে না। পানি সংযোগ লাইনের জন্য ওয়াসা রাস্তা কাটছে। আমি না কাটার নির্দেশ দিতে পারবো না। তখন সেটা নিয়ে লেখা লিখি হবে।’

“সামনে আবার সুয়ারেজ প্রকল্পের কাজ শুরু হবে। আবার রাস্তা কাটাকাটি হবে। আবার আরো বড় দূভোর্গ হবে। আবার লেখালেখি হবে। আমি সাংবাদিক বন্ধুদের লেখালেখি করার জন্য আহব্বান জানাছি। মেয়রের মতে,সমস্যা চিহ্নিত করে ,তা সমাধানের উপায় নিয়ে বেশি লেখার অনুরোধ করছি। জনমত তৈরিতে সাংবাদিকদের ভূমিকা অনন্য” বলে যোগ করেন মেয়র।

- Advertisement -islamibank

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এবং ৪১ ওয়ার্ডের সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলরের মাধ্যমে নগরবাসীকে গত অর্থবছরে (২০১৭-১৮) সম্পাদিত সামগ্রিক উন্নয়ন কার্যক্রম অবহিত করতে এ সমাবেশের আয়োজন করে চসিক।

মেয়র বলেন, ‘যতদিন দায়িত্বে থাকবো, ততদিন সততা ও স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালন করবো।’

নগরে চট্টগ্রাম সিটি করপোরেশনসহ সব সেবা সংস্থার উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘চলমান এসব প্রকল্পের প্রায় সবই রাস্তায়। এসব প্রকল্প বাস্তবায়ন করতে রাস্তা খোঁড়াখুড়ি করতে হচ্ছে। এতে নগরবাসীকে ভোগান্তি পোহাতে হচ্ছে। এসব ভোগান্তি সহ্য করার মানসিকতা থাকতে হবে। কেননা, এসব উন্নয়নের ভোগান্তি।’

জনমত গড়ে তুলতে সংবাদ মাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে জানিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘গত তিন বছরে নগরের ৪১ ওয়ার্ডে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। এছাড়াও চট্টগ্রাম শহরকে এগিয়ে নিতে বেশ কিছু প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে।

সুধী সমাবেশে বক্তব্য রাখেন, সমাবেশে চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক একেএম ফজলুল্লাহ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সাহাবউদ্দিন, মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগরের কমান্ডার মোজাফফর আহমদ, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি কলিম সরোয়ার, সাবেক সভাপতি ও চট্টগ্রাম টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আলী আব্বাস, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, প্রকৌশলী মো. হারুন, জেলা আইনজীবী সমিতির সভাপতি ইফতেখার সাইমুল চৌধুরী,বিজিএমইএর প্রথম সহ-সভাপতি মঈন উদ্দিন আহম্মেদ মিন্টু প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় স্বাগত বক্তব্য দেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা এবং ধন্যবাদ জ্ঞাপন করেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মোহাম্মদ হাসনী। সমাবেশে উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সিইউজে’র সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চসিকের প্যানেল মেয়র, নগরের ৪১ ওয়ার্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

বিপি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM