সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় ফিরছে গণপরিবহন

মহামারি করোনাভাইরাসের প্রভাবে গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির বিষয়টি বাতিল করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

- Advertisement -

বুধবার (১৯ আগস্ট) বিআরটিএর উপ-পরিচালক আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আগামী ৩১ আগস্ট পর্যন্ত ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির এই নিয়ম থাকবে। ১ সেপ্টেম্বর থেকে আসন অনুযায়ী ভাড়া নেওয়া হবে।

- Advertisement -google news follower

আব্দুর রাজ্জাক বলেন, আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাসের দুই সিটের জায়গায় সিটে একজন করে বসবে এবং আগের বর্ধিত ভাড়া বলবৎ থাকবে। ৩১ আগস্টের পর আগের ভাড়ায় বাসে যাতায়াত করা যাবে। এ সংক্রান্ত একটি প্রস্তাব তৈরি করে আমরা সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে পাঠাবো।

তিনি বলেন, ভাড়া কমানোর প্রস্তাবের সঙ্গে দুই সিটে দুজন যাত্রী বসা, প্রত্যেকের মাস্ক পরা, গাদাগাদি করে যাত্রী না তোলাসহ কয়েকটি নির্দেশনা থাকবে।

- Advertisement -islamibank

আব্দুর রাজ্জাক বলেন, কিছুদিন আগে ২২টি হাইওয়েতে নসিমন, করিমন ও ভটভটি চলাচল বন্ধের সিদ্ধান্ত হয়েছিল। তাই হাইওয়ে পুলিশকে এখন সেই সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য বলা হয়েছে। এছাড়া ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধের বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে নজর দিতে বলা হয়েছে। বৈঠকে ড্রাইভিং লাইসেন্স দেওয়ার বিষয়ে আরও গতি বাড়াতে বলা হয়েছে বলেও জানান তিনি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM