নিম্নচাপ বদলে গেছে লঘুচাপে, তবে বৃষ্টি হবে আরও

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া স্থল নিম্নচাপটি ইতোমধ্যে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি এখন ফরিদপুর, মাদারিপুর, মানিকগঞ্জ হয়ে এখন ঢাকা ও গাজীপুরের আশপাশে অবস্থান করছে। এর প্রভাবে দেশের অনেক এলাকায় ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

- Advertisement -

তবে উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়ার শঙ্কা নেই বলে সতর্ক সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে। তবে শনিবার (২৪ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত নদী বন্দরে ১ নম্বর সতর্ক সংকেত দেখানোর পরামর্শ দিয়েছে আবহাওয়া অধিদফতর।

- Advertisement -google news follower

অধিদফতরের পূর্বাভাসে বলা হয়, সুস্পষ্ট লঘুচাপের প্রভাবে চট্টগ্রাম, ঢাকা,ময়মনসিংহ, রংপুর এবং সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা, বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে ।

সতর্কবার্তায় বলা হয়, স্থল নিম্নচাপটি আরও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে দুর্বল হয়ে পড়েছে। এটি সুস্পষ্ট লঘুচাপ হিসেবে মানিকগঞ্জ থেকে সরে গিয়ে গাজীপুর ও এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। এ কারণে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শঙ্কা আর নেই।

- Advertisement -islamibank

এ কারণে দেশের চার সমুদ্রবন্দর চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রাকে সতর্ক সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে। তবে উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার ট্রলার ও নৌকাগুলোকে শনিবার বিকেল পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

জয়নিউজ/এসআই

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM