বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করে ‘টুপি পরা’ দুই যুবক

কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় দুইজনকে শনাক্ত করেছে পুলিশ। সিসিটিভির ফুটেজ দেখে তাদের শনাক্ত করা হয়।

- Advertisement -

একথা জানিয়েছেন পুলিশ সুপার এসএম তানভির আরাফাত। জড়িতদের কঠোর ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক।

- Advertisement -google news follower

সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে দেখা যায়, ঘড়িতে তখন রাত ২টা ১৬ মিনিট। টুপি ও পাজামা-পাঞ্জাবি পরিহিত দুই জনের মধ্যে একজনের পিঠে ব্যাগ ঝোলানো রয়েছে। শহরের যে সড়কটি মজমপুর গেট হয়ে পাঁচ রাস্তার মোড়ে এসে মিশেছে পায়ে হেঁটে এসে যুবক বয়সী ওই দুজন বাঁশ বেয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যে উঠে। পরে এলোপাথাড়ি হাতে থাকা লাঠি অথবা লোহার দিয়ে ভাস্কর্যটি ভাঙচুর করে। এরপর ভাস্কর্য ভেঙে তারা নির্বিঘ্নে ঘটনাস্থল ত্যাগ করে।

গত শুক্রবার রাতে দুর্বৃত্তরা বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্যের হাত ও মুখের কিছু অংশ ভেঙে ফেলে। বিষয়টি জানাজানির পর পুরো শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। প্রতিবাদে কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন স্থানে আজ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM