ক্যাডেট কলেজ ক্লাব চিটাগাংয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

ক্যাডেট কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ‘ক্যাডেট কলেজ ক্লাব চিটাগাং লিমিটেড’র নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

- Advertisement -

মঙ্গলবার (৮ ডিসেম্বর) বিকেলে নগরের আগ্রাবাদ বাণিজ্যিক এলাকার ডেবার পাড়ে আনুষ্ঠানিকভাবে এই ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

- Advertisement -google news follower

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল শেখ মোহাম্মদ আবুল কালাম আজাদ, ক্যাডেট কলেজ ক্লাবের প্রেসিডেন্ট এম সাইফুল ইসলাম, ক্লাবের উপদেষ্টা ও দৈনিক পূর্বকোণ সম্পাদক ডা. ম রমিজউদ্দিন চৌধুরী।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চিটাগাং ক্লাব চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী, ওল্ড ফৌজিয়ান চিটাগাং চ্যাপ্টারের সভাপতি ক্যাপ্টেন কামরুল ইসলাম মজুমদার, কমোডর আফজাল-উল-হক।

- Advertisement -islamibank

চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান বলেন, ক্যাডেট কলেজে প্রাক্তনদের জন্য চট্টগ্রামে এ ধরনের একটি ক্লাব অত্যন্ত জরুরি ছিল। তাদের মাধমে সমাজেরও অনেক কর্মকাণ্ড পরিচালিত হয়। এতে ক্লাবের সদস্যরা ছাড়াও সাধারণ মানুষও উপকৃত হয়। এই ক্লাবের নিজস্ব ভবন হলে এর কর্মকাণ্ড আরো বাড়বে। যার মাধ্যমে সবারই উপকার হবে।

ক্লাবের প্রেসিডেন্ট এম সাইফুল ইসলাম বলেন, ক্যাডেট কলেজ ক্লাবে দেশের সব ক্যাডেট কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা সদস্য হিসেবে যুক্ত আছে। ভবিষ্যতেও যারা ক্যাডেট কলেজ থেকে বের হয়ে প্রাক্তন হবেন তারাও এই ক্লাবের সদস্য হতে পারবে। এটি ক্যাডেট কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের আরেকটি পরিবার।

ক্লাবের উপদেষ্টা ও দৈনিক পূর্বকোণ সম্পাদক ডা. ম রমিজউদ্দিন চৌধুরী বলেন, ঢাকায় অনেক আগে থেকে ক্যাডেট কলেজ ক্লাব থাকলেও চট্টগ্রামে এমন কোনো ক্লাব ছিল না। তাই তিন বছর আগে চট্টগ্রামে একটি ক্যাডেট কলেজ ক্লাবের উদ্যোগ নিয়েছিলেন মরহুম স্থপতি তসলিম উদ্দিন চৌধুরী।

‘সেই ক্লাবের স্থায়ী ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান হলো আজ। এই ভবন নির্মাণের জন্য ক্লাবের সকল সদস্যসহ সরকারি সংস্থাও সাহায্য করেছেন। এই ক্লাব ভবনের মাধ্যমে প্রাক্তন ক্যাডেটের একটি স্থায়ী জায়গার ব্যবস্থা হলো। এখানে তিনতলা বিশিষ্ট একটি আধুনিক ভবন নির্মাণ করা হবে। যা আগামী এক বছরের মধ্যে কাজ শেষ করার পরিকল্পনা রয়েছে।’

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন ডা. মেজবাহ উদ্দিন ও ইঞ্জিনিয়ার ইফতেখার।

জয়নিউজ/হিমেল/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM