চট্টগ্রামে করোনা: মৃত্যু কমলেও বাড়ছে আক্রান্ত

শীত শুরু হতেই চট্টগ্রামে হু হু করে বাড়তে থাকে করোনা আক্রান্ত। এর সঙ্গে আনুপাতিক হারে মৃত্যুর সংখ্যাও বেড়ে যায়। তবে শীতের শেষে এসে মৃত্যু কমলেও আক্রান্ত কমেনি। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৫৭টি নমুনা পরীক্ষার বিপরীতে আক্রান্ত হয়েছে ৮০ জন। এনিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত ৩৩ হাজার ২১৫ জন। এদিন কেউ করোনায় মৃত্যুবরণ করেননি।

- Advertisement -

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৭টি ল্যাবে এদিন নমুনা পরীক্ষা করা হয়।

- Advertisement -google news follower

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬২টি নমুনা পরীক্ষায় ২০ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৭৪টি নমুনা পরীক্ষায় ৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৩০টি নমুনা পরীক্ষায় ১৮ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪৮টি নমুনা পরীক্ষায় ৭ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়।

এছাড়া বেসরকারি  ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯০টি নমুনা পরীক্ষায় ২৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৭৪টি নমুনা পরীক্ষায় ৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৫টি নমুনা পরীক্ষায় ২ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।

- Advertisement -islamibank

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৪টি নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনার অস্তিত্ব মিলেনি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৫৯ জন এবং উপজেলায় ২১ জন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM