ঈদের দিন সকালে সারাদেশে বৃষ্টি হতে পারে

আগামীকাল শুক্রবার (১৪ মে) ঈদের দিন সকালে দেশের বেশিরভাগ এলাকায় বৃষ্টি থাকতে পারে। উত্তরাঞ্চলের দিকে কম হলেও ঢাকাসহ মধ্যাঞ্চল, পূর্বাঞ্চল ও দক্ষিণাঞ্চলসহ আশপাশের এলাকায় সকাল থেকে দুপুর পর্যন্ত মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে।

- Advertisement -

সারাদেশের নদী বন্দরগুলোতে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে বলে আবহাওয়া অধিদফতর জানিয়েছে।

- Advertisement -google news follower

আবহাওয়া অধিদফতর জানায়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং এর আশপাশের এলাকায় অবস্থান করছে। যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট বরিশাল, ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

একইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টি হতে পারে। বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও হতে পারে শিলাবৃষ্টিও। এতে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে।

- Advertisement -islamibank

আবহাওয়াবিদ আফতাব উদ্দিন বলেন, ঈদের দিন সকালে দেশের বেশিরভাগ এলাকায় বৃষ্টি হতে পারে। তবে উত্তরাঞ্চলে কিছুটা কম হবে। ঢাকাসহ নিচের দিকের এলাকায় বৃষ্টির পরিমাণ বেশি হতে পারে। এই আবহাওয়া থাকতে পারে দুপুর পর্যন্ত। তিনি জানান, সারাদেশের নদীবন্দরগুলোর জন্য এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে মাইজদী কোর্টে ৫৮ মিলিমিটার। এছাড়া হাতিয়াতে ২২, কুতুবদিয়ায় ১৩, নেত্রকোনায় ২১, সন্দ্বীপে ৩৬, চট্টগ্রামে ২৩, শ্রীমঙ্গলে ১১, দিনাজপুরে ১২, রংপুরে ৩, ফেনীতে ৬, সীতাকুণ্ডে ৩ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। তবে রাজশাহী, খুলনা ও বরিশালে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM