৪ ঘন্টার চেষ্টায় ৩ শিশুকে উদ্ধার করল পুলিশ-ফায়ার সার্ভিস

স্ত্রীকে পিটিয়ে ৩ সন্তানকে জিম্মি করে তুলকালাম কাণ্ড সুমনের

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম নগরের আকবরশাহ থানা এলাকায় স্ত্রীকে পিটিয়ে ঘর থেকে বের করে দিয়ে নিজের তিন সন্তানকে জিম্মি করেছেন মাদকাসক্ত এক বাবা। শনিবার দিবাগত রাতে স্থানীয় মুক্তকণ্ঠ মাঠ এলাকার বস্তিতে এ ঘটনা ঘটে।

- Advertisement -

পরে পুলিশ, ফায়ার সার্ভিসের একাধিক টিম দীর্ঘ ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে রবিবার (৭ জুলাই) ভোর সাড়ে পাঁচটার দিকে তিন শিশুকে উদ্ধার করে।

- Advertisement -google news follower

আকবর শাহ থানার ওসি গোলাম রাব্বানী বলেন, ‘অভিযুক্ত পিতা মাদকাসক্ত হয়ে এমন পাশবিক কাজ করেছেন।

ফায়ার সার্ভিসের সহযোগীতায় তিন শিশুকে উদ্ধার করে তাদের মায়ের জিম্মায় দেয়া হয়েছে। তাদের মায়ের পক্ষ থেকে কোনো অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। ‘

- Advertisement -islamibank

স্থানীয়রা জানান, অভিযুক্ত ব্যক্তির বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায়।

তিনি স্ত্রী ও সন্তানদের নিয়ে ওই বস্তিতে থাকেন। তার তিন সন্তানের মধ্যে একজনের বয়স ৭ বছর, আরেক জনের ৪ বছর, আর নবজাতকের বয়স মাত্র ৫ দিন।

পুলিশ জানিয়েছে, সুমন দীর্ঘদিন ধরে মাদকাসক্ত। সে আকবরশাহ এলাকায় মাদকব্যবসার সাথে জড়িত বলেও অভিযোগ আছে।

সে প্রায় মাদক সেবনের পর স্ত্রীকে মারধর করে। শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বাহির থেকে মাদক সেবন করে বাসায় যায় সুমন। এরপর সে স্ত্রীকে বেদম পিটিয়ে বাসা থেকে বের করে দেয়। পরে নিজের পাঁচ দিন বয়সী নবজাতককে ছুরি দিয়ে মেরে ফেলার হুমকি দিতে থাকেন।

এ সময় আশেপাশের লোকজন এগিয়ে আসতে চাইলে সুমন তার বাকি দুই শিশু সন্তানসহ সবাইকে মেরে ফেলার হুমকি দেন। এ সময় সে ঘরের টিনের দরজাও ভেতর থেকে আটকে দেন।

এদিকে, খবর পেয়ে রাত দেড়টার দিকে আকবরশাহ থানা পুলিশের বেশ কয়েকটি টিম ঘটনাস্থলে যায়। তারা সুমনের ঘর চারদিক থেকে ঘেরাও করে রাখে। এসময় পুলিশ ভেতরে ঢোকার চেষ্টা করলে তিন শিশুকে হত্যার হুমকির মুখে পিছিয়ে আসে।

পরে ফায়ার সার্ভিসের সদস্যদের সহযোগীতায় ভোর সাড়ে পাঁচটার দিকে টিনের দেয়াল কেটে বাসার ভেতরে ঢুকে তিন শিশুকে উদ্ধার করে পুলিশ। এরপর তাদেরকে তাদের মায়ের জিম্মায় দেয়া হয়।

তবে শিশুদের ভবিষ্যত ও সামাজিক নিরাপত্তার কথা মাথায় রেখে সংবাদে তিন শিশু ও তাদের মায়ের পরিচয় প্রকাশ করা হয়নি।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM