ছারছীনা দরবার শরীফের পীর শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ আর নেই

অনলাইন ডেস্ক

ইসলাম প্রচারে প্রসিদ্ধি লাভ করা উপমহাদেশের অন্যতম প্রতিষ্ঠান ছারছীনা দরবার শরীফের পীর বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর আমির মাওলানা শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

- Advertisement -

মঙ্গলবার (১৬ জুলাই) দিবাগত রাত ২টা ১১ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

- Advertisement -google news follower

মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৭০ বছর। স্ত্রী, দুইপুত্র, তিন কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন তিনি ।

শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।

- Advertisement -islamibank

তিনি ছারছীনা দারুসুন্নাত আলিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা মাওলানা শাহ নেছারউদ্দিন (রহ.) এর দৌহিত্র। বাংলাদেশ জমিয়াতুল মুদার্রেসিনের প্রধান পৃষ্ঠপোষক ও মসজিদে গাউসুল আজম কমপ্লেক্সের মুতাওয়াল্লি। তার পৃষ্ঠপোষকতায় বাংলাদেশে প্রায় দুই হাজারের বেশি মাদ্রাসাসহ ইসলাম প্রচারে প্রতিষ্ঠান গড়ে উঠেছে।

তিনি দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। দেশ ও দেশের বাইরে চিকিৎসা নিয়ে সর্বশেষ ঢাকায় চিকিৎসাধীন ছিলেন। তার মৃত্যুর খবরে ইসলাম ধর্মাবলম্বীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

ঢাকা মহাখালী গাউসুল আজম জামে মসজিদে সকাল ১০টা থেকে জোহর পর্যন্ত তার মরদেহ রাখা হবে।

তার জানাজার নামাজ বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল ৩টায় ছারছীনা দরবার শরীফে অনুষ্ঠিত হয়ে সেখানেই দাফন সম্পন্ন হবে বলে জানিয়েছেন মরহুমের বড় ছেলে শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হোসাইন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM